Categories
বিনোদন

ইসলাম ধর্মকে ভালোবেসে অভিনয় ছেড়ে দিলেন সুজানা জাফর

অবশেষে ধর্মের টানে ১৬ বছরের ঝলমলে ক্যারিয়ারকে বিদায় বললেন মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। মূলত ব্যবসায়িক কার্যক্রম ও নিজেকে ধর্মের পথে পরিচালিত করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান এই অভিনেত্রী।

 

সুজানা জাফরের কথায়, গত ৩ বছর ধরে বুটিক্স ব্যবসায়ের সঙ্গে জড়িয়ে ধীরে ধীরে মিডিয়া থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার চেষ্টা করেন তিনি। এরপর ২০১৮ সালে ওমরাহ্ হজ্জ পালন করতে গিয়ে তার পুরো দৃষ্টিভঙ্গিই বদলে যায়। একসময় মনে হলো মিডিয়া তার জন্য নয়। আর সেকারণেই মিডিয়া ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।

 

গত তিন বছরে কাজ করতে গিয়ে দেখেছি, মিডিয়াতে এখন মেধার মূল্যায়ন হয় না। সেখানে স্বজনপ্রীতি এবং ব্যক্তিগত সম্পর্ককে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। সত্যি বলতে মিডিয়াতে এখন আগের পরিবেশটা নেই। সব মিলিয়েই জায়গাটা থেকে সরে আসতে চেয়েছি। এছাড়াও বুটিক্সের ব্যবসায় যে পরিমানে সম্মান পেয়েছি তাতে আমি মুগ্ধ। যোগ করে বলেন সুজানা।

 

তিনি আরও বলেন, ছোটবেলা থেকেই ধর্মীয় শিক্ষার মধ্যে বড় হয়েছি, যা অনেকেরই অজানা। এমনকি, কোয়ারেন্টিনের সময়ে কোরআন এবং হাদিস আমার জীবনে নতুন এক উপলব্ধি এনে দিয়েছে। জীবনকে নতুন করে ভাবার সুযোগ তৈরী করে দিয়েছে। পাশাপাশি মিডিয়া ছাড়তে তাকে কেউ বাধ্য করেননি বলেও স্পষ্ট জানিয়েছেন সুজানা।বিয়ে প্রসঙ্গ জানতে চাইলে তিনি বলেন, জীবনে চলার পথে একজন সঙ্গীর প্রয়োজন আছে। তবে অবশ্যই মুসলিম পরিবার থেকে উঠে আসা ধার্মিক কাউকে বিয়ে করতে চান এই অভিনেত্রী।

উল্লেখ্য, ২০০১ সালে মডেলিংয়ের মাধ্যমে মিডিয়াতে যাত্রা শুরু করেছিলেন সুজানা। এরপর ২০০৩ সালে লাক্স ফটোসুন্দরী খেতাব জেতেন তিনি। তারপর বেশকিছু বিজ্ঞাপন ও টিভি নাটকে অভিনয় করতে দেখা যায় তাকে। তার উল্লেখযোগ্য কাজ সমূহের মধ্যে রয়েছে একক নাটক, ‘হাইওয়ে টু হ্যাভেন’, ‘দ্বিতীয় জীবন’, ‘টার্মিনাল’ এবং ধারাবাহিক নাটক ‘৫১ বর্তী’, ‘লাইম অফ লাইফ’। এছাড়াও ‘সানক্রেস্ট-২’, ‘কনকা ফ্রিজ’, ‘তিব্বত স্নো’-এর মতো জনপ্রিয় বিজ্ঞাপনের মডেল হন সুজানা জাফর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *