Categories
বিনোদন

মেয়েকে বলি, আমরা ভারতীয়, আমাদের কোনও ধর্ম নেই: শাহরুখ

এবার হিন্দু-মুসলিম বিতর্ক নিয়ে মুখ খুললেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। শনিবার এক রিয়েলিটি শোতে তাকে জিজ্ঞাসা করা হয়, বাড়িতে ধর্মীয় বিষয় নিয়ে আলোচনা হয় কিনা। শাহরুখ জবাবে জানান, আজ পর্যন্ত আমরা হিন্দু-মুসলিম নিয়ে কোনও কথাই বলিনি। আমার বউ হিন্দু, আমি নিজে মুসলমান। আর আমাদের বাচ্চারা ভারতীয়।

 

তিনি আরও জানান, যখন ওরা স্কুলে পা দেয়, সেখানে একটা ফর্ম ফিলআপ করতে হয়, আপনার ধর্ম কি। সেই সময় যখন আমার মেয়ে খুবই ছোট ছিল, সে আমাকে জিজ্ঞাসা করেছিল, বাবা আমাদের ধর্ম কী? সেদিন আমি মেয়ে সুহানাকে বলি আমরা ভারতীয়, এর বাইরে কোনও ধর্ম নেই আমাদের। আর থাকাটাও উচিত নয়।

 

শাহরুখ আরও জানান, তার বাড়িতে একাধিক উৎসব পালন করা হয়। কোনও নির্দিষ্ট ধর্মের আচার-অনুষ্ঠান নয়। আমার ছেলে-মেয়ের নাম দিয়েছি খুবই চিন্তা-ভাবনা করে। যাতে গোটা ভারতে সকলের সঙ্গে মিলেমিশে যায়। এখন খান পদবিটা আমার, ওরা চাইলে নাও ব্যবহার করতে পারে।

 

তিনি আরও জানান, আমি কিন্তু কোনও নির্দিষ্ট ধর্মের ওপর বিশ্বাসী নই, প্রত্যেকদিন নামাজ পড়তে হবে ওইসব আমি করিনা। কিন্তু ইসলামকে মানি, শ্রদ্ধা করি। ইসলামের রীতি-নীতিকে মানি। ইসলাম খুবই পবিত্র ও শৃঙ্খলা পরায়ণ ধর্ম।

 

উল্লেখ্য, রেমো ডি’সুজার সঙ্গে জনপ্রিয় ডান্স রিয়্যালিটি শো ‘ডান্স প্লাস’-এ গিয়ে শাহরুখ খান এসব কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *