Categories
আন্তর্জাতিক

মুহাম্মদ (সা:) এর ব্যঙ্গচিত্রঃ মুসলিমদের সাথে প্রতিবাদে যোগ দিলো খ্রিস্টানরাও

গত বুধবার এক বক্তব্যে ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁ বলেন, হজরত মুহাম্মদ (সা.)-এর‘কার্টুন প্রকাশ থেকে ফ্রান্স কখনো বিরত থাকবে না।’ তাঁর বক্তব্য প্রকাশের পর থেকে বিশ্বের মুসলিমরা প্র’তিবা’দ শুরু করে।

 

অনেক দেশের স্থানীয় বাজার ফরাসি পণ্য বয়কট শুরু করেছে। ফ্রান্সের রাজধানী প্যারিসের কয়েকটি উঁচু উঁচু দালানে বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশ করতে দেখা যায়।

 

বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশ থেকে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁর বিরত না থাকার বক্তব্যের প্র’তিবা’দে এবার আরব খ্রিস্টানরাও সরব হয়েছেন।

 

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার লেবানন প্রতিনিধি জালাল শহদা এক টুইট বার্তায় বলেন, ‘আমি জালাল শাহদা। একজন আরব খ্রিস্টান। হজরত মুহাম্মদ (সা.)-এর অবমাননার তী’ব্র নি’ন্দা জানাই।’

 

লেবাননের খ্রিস্টান ধর্মাবলম্বী আরেক সাংবাদিক গাদাহ উয়াইস এক টুইট বার্তায় বলেন, ‘আমি মুসলিমদের অনুভূতিতে আ’ঘা’তের প্র’তি’বাদ জানাই। ইসলাম ও মুসলিমদের স’ন্ত্রা’সের অপবাদের নি’ন্দা জানাই।’

 

জর্দানের আয়মান দাবাবনেহ টুইটারে বলেন, ‘যে আমার মুসলিম ভাইদের সম্মান না করে অবমাননা করে, সে আমাকেও জর্দানের একজন খ্রিস্টান হিসেবে সম্মান করবে না।’মহানবীর অবমাননার প্রতিবাদে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার, ফেসবুক ও ইনস্টাগ্রামে হ্যাশটেগ দিয়ে রাসুল অবমাননার প্র’তিবা’দ শুরু হয়। খবর আনাদুলু এজেন্সির।

 

মাইকেল আইয়ুব নামের এক খ্রিস্টান ধর্মাবলম্বী টুইটারে লেখেন, ‘অন্যের ধর্ম বা নবীকে নিয়ে যারা কটূক্তি করে এবং অবজ্ঞা করে আমি তাদের ঘৃণা করি। এ ছাড়া অনেক খ্রিস্টান ধর্মাবলম্বীকে টুইটারে ‘আমি খ্রিস্টান, ইসলামের নবীর অবমাননার প্র’তিবা’দ করছি।’ তাঁদের রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম লেখা সংবলিত ছবি পোস্ট করতে দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *