Categories
জাতীয়

ফ্রান্স দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা চরমোনাই পীরের

ঢাকায় ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আ’ন্দোলন। দলটির আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমের নেতৃত্বে বায়তুল মোকাররম থেকে দূ’তাবাস অভিমুখে গণমি’ছিল যাবে বলে জানিয়েছে দলটি।

 

ফ্রান্সে প্রকাশ্যে বহুতল ভবনে রাসুল সা. এর ব্য’ঙ্গ কা’র্টুন প্রকাশের প্রতিবাদে এ কর্মসূচি দেওয়া হয়েছে। রবিবার (২৫ অক্টৈাবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় ইসলামী আন্দোলন।

 

এদিকে রবিবার বিকালে রাজধানীর উত্তরায় এক অনুষ্ঠানে মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, ‘দেশে চরম অ’স্থি’রতা বি’রাজ করছে। দু’র্নী’তি, দুঃশাসন,নারী নি-র্যা-তন-ধ-র্ষ-ণ দেশকে চর’ম সং’কটে ঠেলে দিয়েছে। নারী নি-র্যা-তন ভ’য়াবহ রূ’প নিয়েছে। সব অস্থিরতা থেকে মুক্তি পেতে ইসলামের অনুশাসনে ফিরে আসতে হবে। ইসলাম ছাড়া মানবতার মুক্তি সম্ভব নয়।’

 

চরমোনাই পীর বলেন, ‘দেশে আইনের শাসন না থাকায় নারী নি-র্যা-তন ও ধ-র্ষ-ণ সীমাহানভাবে বৃদ্ধি পাচ্ছে। ধ-র্ষ-ণ বন্ধ করতে হলে এর উৎসগুলো আগে বন্ধ করতে হবে। সেই সঙ্গে শিক্ষার সব স্থরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। পাড়ায় মহল্লায় ধ-র্ষ-ণবি’রোধী কমিটি গঠন করে ধ-র্ষ-ণ বন্ধে ইস’লামের বিধান তুলে ধরতে হবে।’

 

সৈয়দ মো. ফজলুল করীম ইসলামিক রিচার্স সেন্টার বাস্তবায়ন কমিটি ঢাকা মহানগর উত্তর আয়োজিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলনের ঢাকা মহানগর উত্তর সভাপতি শেখ ফজলে বারী মাসউদ। বিশেষ অতিথি ছিলেন দলের মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ ও আলহাজ্ব খন্দকার গোলাম মাওলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *