Categories
বিনোদন

শমী কায়সারের সাথে যেভাবে প্রেম হয় সুমনের

মঞ্চ ও টেলিভিশনের একসময়ের জনপ্রিয় অভিনয়শিল্পী শমী কায়সার আবারও বিয়ে করেছেন। রেজা আমিন সুমন নামে একজন ব্যবসায়ীর সঙ্গে গাটছড়া বাঁধলেন পুরোদস্তুর ব্যবসায়ী বনে যাওয়া এই অভিনেত্রী। তাদের বিয়ের কয়েকটি ছবি ফেইসবুকে পোস্ট করে নবদম্পতিকে শুভেচ্ছা জানিয়েছেন চয়নিকা চৌধুরী।

 

রাজধানীর ইস্কাটনে শমীর বাসায় শুক্রবার রাতে দুই পরিবারের সদস্যদের উপস্থিতিতে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন নির্মাতা চয়নিকা চৌধুরী।

শমীর সহকর্মীদের মধ্যে অভিনেত্রী তারিন, রিচি সোলায়মান, শামীমা তুষ্টি ও মডেল নোবেলসহ বেশ কয়েকজন তাদের শুভেচ্ছা জানিয়েছেন। শ’হীদ বুদ্ধিজীবী শহীদু’ল্লা কায়সারের মেয়ে শমী অভিনেত্রী হিসেবে পরিচিতি পাওয়ার পর এখন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই- ক্যাব) সভাপতি এবং এফবিসিসিআইর পরিচালক।

এটি শমীর তৃতীয় বিয়ে; এর আগে একজন ভারতীয় নাগরিক ও আরেকজন বাংলাদেশি নাগরিকের সঙ্গে তার বিয়ের খবর এসেছিল বিভিন্ন গণমাধ্যমে। শমীর অভিনয়ে অভিষেক ঘটে নব্বই দশকের শুরুর দিকে।

 

১৯৮৯ সালে পরিচালক আতিকুল হক চৌধুরী এমন একজন মেয়ে খুঁ’জছিলেন, যে কিনা নোয়াখালীর আঞ্চলিক ভাষায় কথা বলতে পারে, তার নাটক কেবা আপন কেবা পর এ অভিনয়ের জন্যে। এর ফলে শমী প্রথম অভিনয়ের সুযোগ পান।

এরপর তিনি কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনের উপন্যাস অবলম্বনে এবং আব্দুল্লা’হ আল মামুনের পরিচালনায় তিন পর্বের ধারাবাহিক নাটক যত দূরে যাই এ অভিনয় করে পরিচিত লাভ করেন। পরে নক্ষত্রের রাত, ছোট ছোট ঢেউ, অন্তরে নিরন্তরে, স্বপন, ঠিকানাসহ দর্শকপ্রিয় বহু নাটকে অভিনয় করেছেন শমী কায়সার।

 

নাটকের পাশাপাশি কয়েকটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন শমী; ধানসিঁড়ি প্রোডাকশন নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠান রয়েছে তার। এর আগে তিনি ১৯৯৯ সালে ভারতীয় নাগরিক ব্যবসায়ী অর্ণব ব্যানার্জী রিঙ্গোকে বিয়ে করেন। দুই বছর পর তাদের বি’চ্ছেদ ঘ’টে।

পরবর্তীতে তিনি ২০০৮ সালের ২৪ জুলাই মোহাম্ম’দ আরাফাতকে বিয়ে করেন। নানা কারণে সেই সংসারও টেকেনি শমীর। শমী কায়সারের ঘনিষ্ঠ বন্ধু জানান, ‘ব্যবসায়িক সূত্রেই দুজনার পরিচয় থেকে বন্ধুত্ব অতঃপর প্রনয়। রেজা আমিন সুমনের ২২ বছরের সংসারে কোনো সন্তান নেই।

 

ক’রোনাকালীন এই সময়ে বাড়তি কোনো আনুষ্ঠানিকতা তারা করতে চাননি। তাই দুই পরিবারের সম্মতিতে পারিবারিকভাবে বিয়ে হয়।’ আমিন সুমন বর্তমানে গ্রুপ ফোর দুবাইএর দায়িত্বে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *