Categories
জাতীয়

মিন্নির নির্জন কক্ষ থেকে কান্না আওয়াজ ভেসে আসে

বহুল আ’লোচি’ত বর’গুনার রিফা’ত শ’রীফ হ’ত্যা’ মা’ম’য় ফাঁ’সির দ’ণ্ড’প্রা’প্ত ছয় আ’সা’মি’কে ব’রগু’না জে’লা কা’রা’গা’রের ক’ন’ডেম সেলে রা’খা হয়েছে। এই মু’হূ’র্তে বর’গু’না জে’লা কা’রা’গা’রের কন’ডেম সেলে এই ছয় ব’ন্দী ব্য’তীত অন্য কো’নো কা’রা’ব’ন্দি নেই বলে জা’নিয়ে’ছেন বর’গুনা জে’লা কা’রা’গা’রের ত’ত্ত্বাব’ধা’য়ক (জে’ল সুপার) মো. আ’নো’য়ার হোসেন।

 

তিনি ব’লেন, এই মু’হূ’র্তে ব’রগু’নার কা’রা’গারে নারী ব’ন্দী’দের মধ্যে এ’কমা’ত্র মিন্নিই কন’ডে’ম সেলে আ’ছেন। মিন্নি ব্যতীত ব’রগু’নার কা’রা’গা’রের ক’নডে’ম সেলে অন্য কোনো নারী ব’ন্দী নেই। এছাড়াও রি’ফা’ত হ’ত্যা’ মা’ম’লা’র অ’পর পাঁ’চ’জন পু”রুষ আ’সা’মিকেও ক’নডে’ম সেলে রা’খা হয়েছে। এই পাঁচ পু’রুষ ব’ন্দী ব্য’তী’ত বর’গুনা’র কা’রা’গা’রের কন’ডে’ম সে’লে আর অন্য কো’নো পু’রুষ ব’ন্দীও নে’ই বলে উ’ল্লেখ করেন জে’ল সুপার।

 

মো. আ’নো’য়ার হো’সেন বলেন, মি’ন্নি’কে রাখা হয়ে’ছে না’রী ওয়া’র্ডের ক’নডে”ম সেলে। আর পু’রুষ ব’ন্দীরা আ’ছেন পু’রুষ ওয়া’র্ডে’র ক’ন’ডেম সেলে। তিনি বলেন, মৃ’ত্যুদ’ণ্ড’প্রাপ্ত আ’সা’মি’দের কা’রা’গা’রের যে বিশে’ষ ক’ক্ষে রাখা হয় সেটাকে ক’ন’ডেম সেল বলা হয়।

 

কন’ডেম সেলের ব’ন্দী’রা ক’খনো সেল থেকে বাই’রে বের হতে পারেন না। এসব ব’ন্দী’রা মাসে এক’বা’র তার স্ব’জ’নদের স’ঙ্গে দেখা করতে পা’রেন। এছা’ড়াও সপ্তা’হে একবা’র তারা ফো’নে তা’দের স্ব’জন’দের সঙ্গে একটি নি’র্দি’ষ্ট স’ময় পর্য’ন্ত কথা বল’তে পারেন।

 

রিফা’ত হ’ত্যা’ মা’ম’লা’য় ফাঁ’সি’র দ’ণ্ড’প্রা’প্ত’ ছয় আ’সা’মি’ই কন’ডেম সে’লে মা’ন”সিক”ভাবে বি’পর্য’স্ত হয়ে প’ড়ে’ছেন জানি”য়ে তিনি বলে’, কা’রাবি’ধি অ’নুযা’য়ী ছ’য় ব’ন্দী’কে’ই কন’ডে’ম সে’লে থালা, বাটি ও কম্বল দে’য়া হয়ে’ছে। এছা’ড়াও প্রতি আ’সা’মিকে কা’রা’গা’রের পক্ষ থেকে দুই সেট পো’শা’ক দেয়া হয়েছে। এ পো’শা’ক তারা প’রি’ধান করবেন।

মিন্নি’সহ এই মা’ম’লা’র ফাঁ’সি’র দ’ণ্ডপ্রা’প্ত ছয় আ’সা’মি’কে দেশের অন্য কো’নো ‘কা’রা’গা’রে স্থা’না’ন্তরের প’রিক’ল্পনা আ’ছে কিনা জানতে চা’ই’লে জে’ল সুপার আ’নোয়ার হো’সেন বলেন, এ বিষ’য়টি আম’রা ঊর্ধ্ব’তন কর্তৃ’পক্ষে’র সঙ্গে আ’লো’চনা করে তাদের নি’র্দেশ’না অ’নুযায়ী পদ’ক্ষেপ গ্রহণ করব। আ’পাত’ত এই আ’সা’মি’দের উ’চ্চ আ’দাল’তে আপি’ল করার জন্য প্রয়ো’জনী’য় কা’র্য’ক্রম প’রিচাল’না করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *