Categories
জাতীয়

রায় শুনে কান্নায় ভেঙে পড়েন দণ্ডিতদের স্বজনরা

আ’লোচিত রিফাত শরীফ হ’ত্যা মা’মলায় তার স্ত্রী’ মিন্নিসহ ছয় জনের ফাঁ’সির দ’ণ্ড দিয়েছেন আ’দালত। খালাস পেয়েছেন চারজন। রায় শুনেই দ’ণ্ডিতদের পাশাপাশি কা’ন্নায় ভেঙে পড়েন স্বজনরা। বুধবার (৩০ সেপ্টেম্বর) বরগুনার জে’লা ও দায়রা জজ আ’দালতের বিচারক মো. আছাদুজ্জামান ২শ পৃষ্ঠার এ রায় ঘোষণা করেন।

 

রায় শুনে আদলত চত্বরেই কা’ন্নায় ভেঙে পড়েন। পরে আ’সামিদের বিকেল ৩টার দিকে যখন আ’দালত থেকে প্রিজনভ্যানে কারাগারে নেওয়া হয় তখন সড়কের পাশে দাঁড়িয়ে থাকা স্বজনরা কা’ন্না ও আহাজারি করতে থাকেন।

 

এসময় তারা গণমাধ্যমকর্মীদের ছবি তুলতে নিষেধ করেন। এদিকে রায় ঘোষণার পর মিন্নির বাবা মোজাম্মেল হক কি’শোর প্রথমে আ’দালত প্রাঙ্গণ থেকে বেরিয়ে যান। তিনি ন্যায় বিচার না পাওয়ার কথা জানান। তবে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা বলছেন মিন্নির ফাঁ’সির দ’ণ্ডের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা হয়েছে।

 

এদিকে মিন্নির বাবার মতো তার পক্ষের আইনজীবীও রায় ঘোষণার পরপরই আ’দালত প্রাঙ্গণ ত্যাগ করেন। তারা জানান, এ রায়ের বি’রুদ্ধে তারা আপিল করবেন।

 

রায়ে মৃ’ত্যুদ’ণ্ডপ্রাপ্ত আ’সামিরা হলেন- আয়শা সিদ্দিকা মিন্নি, রাকিবুল হাসান রিফাত ওরফে রিফাত ফরাজী, আল কাইয়ুম ওরফে রাব্বী আকন, মোহাইমিনুল ইস’লাম সিফাত, রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকট’ক হৃদয় ও মো. হাসান। খালাস পেয়েছেন মো. মু’সা, রাফিউল ইস’লাম রাব্বী, মো. সাগর এবং কাম’রুল ইস’লাম সাইমুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *