Categories
জাতীয়

ধর্মভিত্তিক ছাত্র সংগঠন ঢাবিতে রাজনীতি করতে পারবে না: সনজিত চন্দ্র দাস

ধর্মভিত্তিক রাজনৈতিক ছাত্র সংগঠনগুলো ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে কার্যক্রম চালাতে পারবে না বলে মন্তব্য করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

 

তিনি বলেন, ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে ক্যাম্পাসে কিছু ধর্মভিত্তিক রাজনৈতিক সংগঠন অবস্থান করছে। সেসব রাজনৈতিক সংগঠনসহ জ’ঙ্গী-ধ’ র্ষ’ক নুরকে ক্যাম্পাসে অবা’ঞ্ছিত ঘোষণা করলাম। রবিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে এক বিক্ষো’ভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

 

সনজিত চন্দ্র দাস বলেন, কোন ধর্মভিত্তিক রাজনৈতিক সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় রাজনীতি করতে পারবে না। যদি তারা রাজনীতি করতে চাই, তাহলে আমাদেরকে মোকাবেলা করে রাজনীতি করতে হবে। আমি তাদেরকে বলে দিতে চাই মাননীয় প্রধানমন্ত্রী একটি অ’সাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছেন, বাংলাদেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছেন। সুতরাং এই ঢাকা বিশ্ববিদ্যালয় কোন ধর্মভিত্তিক রাজনীতি চলবে না।

 

তিনি বলেন, ছাত্রলীগের একজন কর্মী হিসাবে এসব ধর্মভিত্তিক রাজনৈতিক সংগঠনের প্রবেশ মেনে নিতে পারছি না। আমি তাদের ও তাদের পৃষ্টপোষকদের এই ঢাকা বিশ্ববিদ্যালয়ে অ’বাঞ্ছিত ঘোষণা করছি। তাদেরকে যেখানেই দেখবেন, সেখানেই প্রতিরোধ গড়ে তোলার আহবান রইল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *