Categories
আন্তর্জাতিক

এবার ভারতের সঙ্গে ফ্লাইট বন্ধ করলো সৌদি দিলো সৌদি আরব

এবার ভারতের সঙ্গে ফ্লাইট বন্ধ করলো সৌদি আরব। ভারতে ক”রোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় দেশটির জেনারেল অথরিটি অব সিভিল অ্যাভিয়েশন এই সিদ্ধান্ত নিয়েছে। ভারত ছাড়াও ব্রাজিল ও আর্জেন্টিনার সঙ্গেও ফ্লাইট বন্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার ভারতে ক”রোনা আক্রান্তের সংখ্যা ৫৭ লাখ ছাড়িয়ে গেছে। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন ৮৬ হাজারের বেশি মানুষ। ভারতে ক”রোনায় মৃতের সংখ্যা ৯১ হাজার ছাড়িয়ে গেছে।

ভারতে ক”রোনা সংক্রমণ শুরু হওয়ার পর গত ২৩ মার্চ থেকে বন্ধ করে দেওয়া হয় আন্তর্জাতিক বিমান পরিষেবা। এখনও সেই পরিষেবা শুরু হয়নি। বন্দে ভারত মিশনের আওতায় ও কয়েকটি দেশের সঙ্গে এয়ার বাবল চুক্তির মাধ্যমে পরিষেবা চালানো হচ্ছিল। তার মধ্যে অন্যতম দেশ সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত।

ক”রোনা বিধি লঙ্ঘন করায় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস চলাচল বন্ধ করেছিল সংযুক্ত আরব আমিরাত। শুক্রবার ভারত থেকে হংকংয়ে যাওয়ার পর কিছু যাত্রীর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। তারপরেই রবিবার থেকে আগামী ৩ অক্টোবর পর্যন্ত ভারতের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ রাখার কথা জানিয়েছে হংকং। তবে শুধু এয়ার ইন্ডিয়া নয়, ভারতের সঙ্গে সব রকমের ফ্লাইট বন্ধ করলো সৌদি আরব।

সৌদি আরবের জেনারেল অথরিটি অব সিভিল অ্যাভিয়েশনের তরফে জানানো হয়েছে, ‘ভারত, ব্রাজিল ও আর্জেন্টিনার সঙ্গে ফ্লাইট বন্ধ করা হয়েছে। এই দেশগুলি থেকে কোনও যাত্রী এই মুহূর্তে সৌদি আরবে প্রবেশ করতে পারবেন না। তবে যদি সরকারের অতিথি হয়ে হয়ে কেউ আসেন, তাহলে তাদের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে।
সূত্র ইনসাফ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *