Categories
জাতীয়

নুরের মামলা প্রত্যাহার চায় মুক্তিযোদ্ধা দল

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক নুরকে ‘সময়ের সাহসী সন্তান’ উল্লেখ করে তাঁর বি’রু’দ্ধে দা’য়ের করা মাম’লা প্র’ত্যাহারের দা’বি জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী মু’ক্তিযো’দ্ধা দল।

 

আজ মঙ্গলবার সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত ও সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান এক যৌ’থ বি’বৃতিতে এ দাবি জানান।

 

সরকারকে দেশপ্রেমিক রাজনৈতিক নেতাদের চরিত্র হন’নের নোং’রা খে’লা পরিত্যা’গ করার আহ্বান জানিয়ে বি’বৃতিতে বলা হয়, ‘এই নিশিরা’তের সরকার হ” ত্যা, গু’ ম, মি’থ্যা মা’মলা দিয়ে রাজনৈতিক কর্মীদের নি’র্যা’ত”নের যে ভ’য়া’বহ পরিস্থি’তির সৃ’ষ্টি করেছে তা স্বাধীনতাপূর্ব পাক সামরিক জা’ন্তাকেও হা’র মা’নিয়েছে। তারই ধারাবাহিকতায় সাবেক ভিপি নুরের ওপর এই সর’কার খ’ড়গ’হস্থ হয়েছে।’

 

এই পরিস্থিতি উত্তরণে সব দেশপ্রেমিক রাজনৈতিক নেতাকর্মীকে ঐ’ক্যব’দ্ধ হয়ে রাজপথে না’মার আ’হ্বান জানান ইশতিয়াক আজিজ ও সাদেক আহমেদ খান। গতকাল সোমবার রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কোতোয়ালি থা’নায় একটি মা’মলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী। একই বাদী গত রোববার ডিএমপির লালবাগ থানায় একই আসা’মিদের বি’রু’দ্ধে নারী ও শিশু নি’র্যা’তন দ’মন আই’নে আরেকটি মা’মলা করেছিলেন।

 

কোতোয়ালি থা’নায় করা মা’ম’লার আসা’মিরা হলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ (২৮), আহ্বায়ক হাসান আল মামুন (২৮), ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর (২৫), ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম (২৮), ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র অধিকার পরিষদের সহসভাপতি নাজমুল হুদা (২৫) এবং আব্দুল্লাহিল বাকি (২৩)।

 

এর আগের মাম’লায় হাসান আল মামুনকে ১ নম্বর ও নাজমুল হাসান সোহাগকে ২ নম্বর এবং নুরকে ৩ ন’ম্বর আসা’মি করা হয়। নু’র দুই মাম’লাতেই ৩ নম্বর আসা’মি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *