Categories
আন্তর্জাতিক

ঘুষ দিয়ে কলেজে ভর্তি হয়েছিলেন ট্রাম্প!

প্রবেশিকা পরীক্ষা ‘স্যাট’-এ ভালোভাবে উতরে গিয়ে আমেরিকার নামজাদা বিশ্ববিদ্যালয়গুলিতে পড়ার সুযোগ পাওয়ার জন্য একজন প্রভাবশালীকে ঘুষ দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তখন তিনি হাইস্কুলের ছাত্র।

 

এমনটাই অভিযোগ করেছেন ট্রাম্পের ভাইঝি মেরি ট্রাম্প। তার সদ্য প্রকাশিত বইটির নাম- ‘টু মাচ অ্যান্ড নেভার এনাফ: হাউ মাই ফ্যামিলি ক্রিয়েটেড দ্য ওয়ার্ল্ডস মোস্ট ডেঞ্জারাস ম্যান’। মার্কিন দৈনিক ‘নিউ ইয়র্ক টাইমস’ এই খবর দিয়েছে।

বইয়ের ম্যানুস্ক্রিপ্টের একটি অংশ প্রতিবেদন আকারে তুলে ধরেছে মার্কিন দৈনিকটি। সেখানে ট্রাম্পের ভাইঝি মেরি ট্রাম্প লিখেছেন, ‘এক প্রভাবশালীকে ঘুষ দিয়েই ডোনাল্ড পেনসিলভানিয়া বিশ্ববিদ্যালয়ের হোয়ার্টন বিজনেস স্কুলে স্নাতক স্তরে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছিল।’

 

মেরি ট্রাম্প আরো লিখেছেন, ‘বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্পের বড় ভাই ফ্রেড ট্রাম্প জুনিয়র অ্যালকোহলে আসক্ত ছিলেন। ৪২ বছর বয়সেই ১৯৮১ সালে তিনি মারা যান। তার হার্ট অ্যাটাক হয়েছিল। কিন্তু তাকে হাসপাতালে একা পাঠানো হয়েছিল। ওই সময় ডোনাল্ড ট্রাম্প সিনেমা দেখতে গিয়েছিলেন। মৃত্যুর আগেই পারিবারিক ব্যবসা থেকে নিজেকে গুটিয়ে নিয়েছিলেন ফ্রেড ট্রাম্প জুনিয়র।’

 

মার্কিন দৈনিকটি তাদের প্রতিবেদনে আরো জানিয়েছে, একটি নামজাদা মার্কিন বিশ্ববিদ্যালয় থেকে ট্রাম্পের এই ভাইঝির ক্লিনিক্যাল সাইকোলজিতে ডিগ্রি রয়েছে।

 

এই অভিযোগ সম্পর্কে হোয়াইট হাউসের সিনিয়র অ্যাডভাইসর কেলিয়ান কনওয়ে বিষয়টিকে ‘পারিবারিক ব্যাপার’ বলে উড়িয়ে দেন। এমনকি বইয়ের বক্তব্যকে সরাসরি ‘মিথ্যা’ বলেও আখ্যা দেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *