Categories
জাতীয়

কচুয়ায়’আদর্শ গ্রাম গুতপুর যুব পরিষদ’এর১,৫০০ তালের আঁটি রোপণের দিনব্যাপী কর্মসূচী

কচুয়া উপজেলার ২নং পাথৈর ইউনিয়নের অন্তর্গত গুতপুরে ‘আদর্শ গ্রাম গুতপুর যুব পরিষদ’ এর দিনব্যাপী তালের আটিঁ রোপণ কর্মসূচী পালন করা হয়েছে।

 

আজ মঙ্গলবার সকালে বাংলাদেশ পুলিশের চৌকস কর্মকর্তা নজরুল ইসলামের উদ্যোগে গুতপুর ফজিলাতুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন হতে কার্যক্রম আরম্ভ করা হয়।

 

এসময় উপস্থিত ছিলেন ফারুকুল ইসলাম মাষ্টার, মাও:জাকির হোসেন,আরিফুল ইসলাম মাষ্টার,মাহিদুল ইসলাম,মেহেদী হাসান শাকীল, রুহুল আমিন, সুমন,সেলিম,আল আমিন,সাকিব,কাউসার তাজুল ইসলাম,রেজাউল,জহির,খোরশেদ,সালাউদ্দীন সহ অন্যান্যরা ।

 

উপস্থিত বক্তব্যে নজরুল ইসলাম বলেন, বজ্রপাত থেকে বাচাঁতে মাটি,রোপণ করি তালের আটি”শ্লোগানে আমাদের এ কর্মসূচী । প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ ও গ্রামীণ সৌন্দর্য বৃদ্ধিতে আমাদের এ কার্যক্রম বিস্তর ভূমিকা রাখবে বলে আমরা মনে করি। তবে, আমাদের হয়তো দীর্ঘসময় অপেক্ষা করে এগুলোর পরিচর্যা করে যেতে হবে, আমরা সেটা করবো ইনশাল্লাহ, তবেই, আমাদের এ শ্রম ফলপ্রসূ হবে।

 

তিনি আরও বলেন, আমাদের জনকল্যাণমূলক কাজ এ গ্রামের মানুষের স্বার্থে,মানুষের কল্যানে ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশাল্লাহ।

 

ফারুকুল ইসলাম মাষ্টার বলেন, এটি জনকল্যাণমূলক একটি কাজ। যা প্রাকৃতিক ভারসাম্য রক্ষা ও সৌন্দর্য বর্ধনে কাজ করবে।

 

এ ব্যাপারে মাওলানা জাকির বলেন, বৃক্ষ মানুষের জীবনের সাথে ওতপ্রোতভাবে সম্পৃক্ত এবং উপকারীও বটে। প্রাকৃতিক সৌন্দর্য বর্ধণে এ কর্মসূচী উপর্যুক্ত ভূমিকা রাখবে।

 

জনকল্যাণমূলক কাজে সকলকে আহবান জানিয়ে মাষ্টার আরিফুল ইসলাম আরও বলেন, এ ধরণের কাজে সকলকে এগিয়ে আসতে হবে তাহলেই আমাদের সমাজ,গ্রাম ও আদর্শিক রাষ্ট্র বিনির্মানে সক্ষম হবো।

 

পরে সকলের সেচ্ছাশ্রমে উৎসবমুখর আমেজে ঘোনা ব্রিজ হয়ে খালপাড়ের নতুন রাস্তা থেকে ডেঙ্গু প্রধানীয়া বাড়ী পর্যন্ত এবং গুতপুর ব্রিজ থেকে বিলের বটতলা হয়ে বড়দৈল পর্যন্ত প্রায় দু’কিলোমিটার রাস্তার দু’ধারে ১,৫০০ তালের আটিঁ রোপণ করা হয়।

 

ইতিবাচক কার্যক্রম হিসেবে ‘আদর্শ গ্রাম গুতপুর যুব পরিষদ এর এ কর্মসূচীকে স্বাগত জানিয়েছেন স্থানীয়মহল।
সূত্র জাগরণ নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *