Categories
জাতীয়

নুরের বি’রু’দ্ধে তো ধ’র্ষ’ণের কোনো অভি’যোগ নেই: ডিএমপি কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার শফিকুল ইসলাম বলেছেন, ভিপি নুরের বি’রু’দ্ধে তো ধ ‘র্ষ’ণের কোনো অভি’যোগ নেই, তার কাছে মেয়েটি বি’চার নিয়ে এসেছিল। ঘটনা ত’দন্ত করে যদি সত্যতা কিছু পাওয়া যায়, তাহলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

 

সোমবার রাত পৌনে ১১টায় ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম যুগান্তরকে এসব কথা বলেন। তিনি বলেন, মেয়েটি ধ’ র্ষ’ণের শি’কার হয়েছে কিনা তা তদ’ন্ত হবে। ঘটনার সত্যতা পাওয়া গেলে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

 

ডিএমপি কমিশনার আরও বলেন, ডিবি অফিসে নেয়ার পর ভিপি নুরের শ্বা’সক’ষ্ট হচ্ছিল। তার এজমা আছে। রাতে তাকে হাসপাতালে নেয়া হয়েছে। যেকোনো সময় তাকে ছে’ড়ে দেয়া হবে।প্রসঙ্গত, সোমবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সদ্য সাবেক ভি’পি নু’রুল হক নুরকে আ’টকের পর তার মু’ক্তি নিয়ে বি’ভ্রা’ন্তি দেখা দেয়।

 

সোমবার রাতে ধ’ র্ষ’ণের অ’ভিযো’গে মাম’লার প্রতি’বাদে বি’ক্ষো’ভ থেকে নূরসহ সাতজনকে আ’টক করে পুলিশ। পুলিশের কাজে বা’ধা দেয়া এবং পুলিশের ওপর হা’ম’লার অভি’যোগে শাহবাগ থেকে তাদের আ’ট’ক করা হয়। এর ঘণ্টাখানেকের মধ্যেই তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে বিভিন্ন সূত্রে খবর এলেও বিষয়টি নিয়ে বি’ভ্রা’ন্তি দেখা দিয়েছে।

 

ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা যুগান্তরকে বলেন, ভিপি নুরসহ আমাদের কয়েকজন সহযো’দ্ধার বি’রু’দ্ধে ষ’ড়য’ন্ত্রমূলক ধ”র্ষণ মা’মলার প্রতি’বাদে আমরা বি’ক্ষো’ভ মিছিল করছিলাম।

 

বি’ক্ষো’ভ মিছিলের শেষের দিকে শাহবাগ থেকে পুলিশ ভিপি নুরকে আ’টক করে। এ সময় পুলিশের অত’র্কি’ত আ’ক্রম’ণে নুরকে বাঁচাতে গিয়ে আমাদের অনেকেই আ’হ”ত হয়েছেন। আমি নিজেও আ’হত হয়েছি। এর আগে রোববার নুরসহ কোটা সং’স্কার আন্দোলনের ৬ নেতার বি’রু’দ্ধে মা’ম’লা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী।

 

মাম’লায় প্রধান আসা’মি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী হাসান আল মামুনকে। ধ’ র্ষ ‘ণে সহযো’গী হিসেবে ভিপি নুরকে করা হয়৩ নম্বর আসা’মি। ধ র্ষ’ণের অভি’যোগে এক তরুণীর এ মামলাকে ষ’ড়য’ন্ত্র হিসেবে দেখছে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

 

এ মামলার প্রতি’বাদে সংগঠনটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে বি’ক্ষো’ভ মিছিল বের করে। পরে মৎস্য ভবন এলাকায় মিছিলটি পৌঁছলে পুলিশ তাদের ওপর চ’ড়াও হয়। ঘটনাস্থল থেকে ভিপি নূরসহ সাতজনকে সেখানে আ’টক করে নিয়ে যায় পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *