Categories
জাতীয়

খালেদা জিয়ার ৪ মা’মলার স্থগিতাদেশ আপিলেও বহাল

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বি’রুদ্ধে না’শকতা ও ভা’ঙচুরের অভিযোগে তিনটি ও মানহানির অভিযোগে করা একটি মা’মলার কার্যক্রমের ওপর হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

 

রোববার আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি ইমান আলীর নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন।

 

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মো. মমতাজ উদ্দিন ফকির। খালেদা জিয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

 

পরে মাহবুব উদ্দিন খোকন সাংবাদিকদের বলেন, আজ আপিল বিভাগ বেগম জিয়ার বিরুদ্ধে দায়ের করা চার মা’মলা স্থগিত করে হাইকোর্ট যে আদেশ দিয়েছেন তা বহাল রেখেছেন। খবর ইউএনবির

 

চারটি মা’মলার মধ্যে রাজধানীর দারুস সালাম থানায় নাশকতার ও ভাঙচুরের অভিযোগে দায়ের হওয়া তিনটি এবং মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিরূপ মন্তব্যের অভিযোগে পৃথক আরেকটি মা’মলা রয়েছে।

 

২০১৪ সালের নির্বাচনের আগে ও পরে গাড়ি ভাঙচুরসহ অগ্নিসংযোগের অভিযোগে খালেদা জিয়াকে হু’কুমের আসামি করে নাশকতার মা’মলাগুলো দায়ের করা হয়।

 

এসব মা’মলা স্থগিত চেয়ে খালেদা জিয়ার পক্ষে হাইকোর্টে আবেদন জানানো হয়। পরে হাইকোর্ট মা’মলাগুলোর কার্যক্রম স্থগিত করে মা’মলাগুলো কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন।

 

হাইকোর্টের এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। এই আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগ রোববার আদেশ দেন।

 

এর আগে গত ২৩ আগস্ট রাজধানীর যাত্রাবাড়ী ও দারুস সালাম থানায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা পৃথক আরও চার মা’মলার বিচারিক কার্যক্রমে হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল রাখেন আপিল বিভাগ।

 

এছাড়া ১৭ আগস্ট আপিল বিভাগ নাশকতার অভিযোগে যাত্রাবাড়ী ও দারুস সালাম থানার আরও চারটি মা’মলায় হাইকোর্টের দেওয়া স্থগিতাদেশ বহাল রাখেন। খালেদা জিয়ার বিরুদ্ধে মোট ৩৭টি মা’মলা রয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবীরা।
সূত্র সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *