Categories
জাতীয়

পবিত্র কাবার গিলাফের একটি অংশ উপহার পেয়েছিলেন আল্লামা শফী

আল্লামা আহমদ শফী পবিত্র কাবা শরীফের গিলাফের একটি অংশ উপহার পেয়েছিলেন। এ উপহার ছাড়াও তিনি অসংখ্য স্বীকৃতি পেয়েছিলেন।

 

খোঁজ নিয়ে জানা গেছে, ২০০১ সালের ১১ আগস্ট লন্ডন থেকে ফেরার পথে ওমরা পালনের জন্য সৌদি আরব গিয়েছিলেন। সেখানে হারামাইন শরীফের মহাপরিচালক শাইখ সালেহ বিন আল হুমাইদ তাকে পবিত্র কাবা শরীফের গিলাফের একটি অংশ উপহার দিয়েছিলেন।

 

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার সন্ধ্যায় রাজধানীর আজগর আলী হাসপাতালে মারা যান তিনি। তার বয়স হয়েছিল প্রায় ১০৪ বছর।আল্লামা শাহ আহমদ শফীর ছেলে আনাস মাদানী ডেইলি বাংলাদেশকে এ খবর নিশ্চিত করেন।

 

এর আগে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে থাকা আল্লামা শফীর শারীরিক অবস্থা অবনতি হওয়ায় তাকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় আনা হয়েছিল। শুক্রবার সন্ধ্যার আগেই রাজধানীর গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়।

 

হাটহাজারী মাদরাসার একাধিক সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ করে আল্লামা শফীর স্বাস্থ্যের অবনতি হয়। এরপর তাকে চট্টগ্রামে মেডিকেল কলেজ হাসপাতালের নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়া হয়। হাসপাতালের ৩য় তলার ইনটেনসিভ কেয়ার ইউনিটের (আইসিইউ) ৮ নম্বর বেডে ভর্তি করা হয়। কিন্তু স্বাস্থ্যের আরো অবনতি হওয়ায় শুক্রবার বিকেলে ঢাকায় নেয়া হয়।

 

দেশের শীর্ষ কওমী আলেম আল্লামা আহমেদ শরীরে বাসা বেঁধেছিল নানা রোগ। ১০৫ বছর বয়সী এ প্রবীণ আলেম দীর্ঘ সময় ধরে উচ্চ রক্তচাপসহ বার্ধক্যজনিত রোগে ভুগেছেন। ফলে প্রায় তাকে হাসপাতালে ভর্তি হতে হয়। গত কয়েক মাসে একাধিকবার শরীরে নানা জটিলতা দেখা দিলে চট্টগ্রাম ও ঢাকার হাসপাতালে কয়েকদিন চিকিৎসা নিতে হয় বড় হুজুর খ্যাত আল্লামা শফিকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *