Categories
জাতীয়

তাদের চোখে কাঁটা হয়ে বিঁধে শুধু বোরকা আর হিজাব

গত শুক্রবার রাজধানীর পল্টন ময়দানে মা ও ছে’লের ক্রিকেট খেলার একটি দৃশ্য নজর কেড়েছে সবার। যা মুহূর্তেই ভাই’রাল হয়ে গেছে নেট দুনিয়ায়।

 

ভাই’রাল হওয়া এ ছবিটি নিয়ে রোববার দুপুরে ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল। তিনি লেখেন, আমা’র কাছে অনন্য এসব ছবি। এই মা মাতৃত্ব, প্রগতিশীলতা, আর উদারতার প্রতীক। তিনি একজন অ’তি স্মা’র্ট মানুষও। কিছু সংকী’র্ণ মনের মানুষ এটি অন্য চোখে দেখছে। তাদের চোখে কাঁ’টা হয়ে বিঁধে শুধু বোরকা, আর হিজাব।

 

তিনি আরো লেখেন, অন্য বিদেশী পোষাকে বা অন্য সংস্কৃতির পোষাকে (যেমন: সালোয়ার-কামিজ, শেরওয়ানী, ধুতি)) তাদের কোন সমস্যা নাই। সমস্যা শুধু বোরকা আর হিজাবে। আশার কথা হচ্ছে অধিকাংশ মানুষ এই মা-কে প্রশংসা করছে, মুগ্ধ হয়েছে তার সপ্রতিভ মাতৃত্বে। এটিই করা উচিত।

 

এদিকে ভাই’রাল এ ছবি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্নজন নানান প্রতিক্রিয়া দেখিয়েছেন। জাহেদ আহমেদ চৌধুরী নামের একজন লিখেছেন, এটা এ বছরের সবচেয়ে সেরা ছবি। মুহাইমুন আহমেদ ইমন নামের একজন লিখেছেন তাইতো ক্রিকেট এত সুন্দর!

 

মুহাইমুন আহমেদ ইমন নামের একজন লিখেছেন তাইতো ক্রিকেট এত সুন্দর! মা-ছে’লের সুন্দর এই মূহুর্তের ছবি শেয়ার করে অনেকেই লিখেছেন, একজন নারী যে সব পারে এই ছবিই সেটি প্রমাণ করে। সন্তানের স্বপ্ন পূরণে নিজেই মাঠে নেমেছেন। এমন মায়ের প্রতি শ্রদ্ধায় মাতা নত হয়ে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *