Categories
লাইফষ্টাইল

শারীরিক সম্পর্কে মোটা পুরুষেরা বেশি সক্রিয়, বলছে গবেষণা

অতিরিক্ত ওজন হওয়ার অনেক অসুবিধাগুলো এবং স্বাস্থ্যের ঝুঁকি রয়েছে তবে পুরু’ষের যৌ’ন জীবন এর ব্যতিক্রম, এমনটাই জানাচ্ছে গবেষণা। সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে, পাতলা পুরুষের তুলনায় মোটা পুরুষেরা যৌ’ন জীবনে বেশি সক্রিয় ও আত্মবিশ্বাসী হন।

 

নিয়মিত যৌ’ন সম্প’র্কে লি’প্ত হন এমন প্রায় পাঁচ হাজার ব্রিটিশের উপর জরিপ করার পরে যুক্তরাজ্যের অ্যাংলিয়া রুসকিন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানী এবং গবেষকরা এই আকর্ষণীয় সি’দ্ধান্তে পৌঁছেছেন যে, মোটা পুরুষরা পাতলা পুরুষদের চেয়ে বেশি যৌ’ন সম্পর্কে মি’লিত হতে স’ক্ষম।

 

জরিপ প্রকাশিত হয়েছিল পিএলওএস ওয়ান জার্নালে। আশ্চর্যজনকভাবে, বেশি মোটা পুরুষেরা পাতলা পুরুষদের তুলনায় যৌ’নমি’লনে বেশি আ’ত্মবিশ্বাসী।

পর্যবেক্ষণ বলছে, স্বাস্থ্যবান ব্যক্তিদের বেশি সুখী এবং সন্তো’ষজনক সম্প’র্কের সম্ভাবনা রয়েছে। গবেষক ডক্টর লী স্মিথ বলেন, আমি বিশ্বাস করি যে, স্বাস্থ্যবান পুরুষেরা সহজেই স্ত্রীর সঙ্গে স্বাচ্ছন্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে পারেন কারণ তারা আকৃতিগতভাবে খুব বেশি আকর্ষণীয় না হওয়ায় অন্যরা সহজে আকৃষ্ট হয় না। সুতরাং তারা তাদের পারিবারিক জীবনেই মনোযোগী হন এবং ঘন ঘন যৌ’ন ক্রিয়ায় লি’প্ত হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

 

ওজন কমানোর আ’প্রাণ চেষ্টা করে যাচ্ছেন তাদের জন্য এটি স্ব’স্তিদায়ক তথ্য বটে। এদিকে অন্যান্য জরিপে দেখা গেছে, অতিরিক্ত ওজনযুক্ত ব্যক্তি বা উচ্চতর বিএমআইযুক্ত ব্যক্তিরা যৌ’ন সমস্যায় ভো’গেন। ওয়েবএমডি-তে প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, ৩০% পর্যন্ত স্থূল লোকেরা তাদের ওজন নিয়ন্ত্রণে চেষ্টা করেন এবং সেক্স ড্রাইভ, আকাঙ্ক্ষা, পারফর্মেন্স বা তিনটি ক্ষেত্রেই সম’স্যা চিহ্নিত করেন। সর্বশেষ গবেষণায় দেখা যায়, এই শারী’রিক সমস্যাগুলো স্থুলতার পাশাপাশি অবস্থান করছে।

 

দেখতে আকর্ষণীয় হওয়া কিংবা সেলি’ব্রেটিদের মতো হওয়ার জন্য ওজন কমানোর চেষ্টা থাকলে আজই সেই মনোভাব বাদ দিন। কারণ এর থেকে অনেক বেশি জরুরি নিজের একটি নিখুঁত বিএমই (বডি ম্যাস ইনডেক্স) বা ওজন ও উচ্চতার সমন্বয় করা। যেহেতু বলা হয়ে থাকে স্বাস্থ্যই সকল সুখের মূল। আপনি সুস্বাস্থ্যের অধিকারী হলে মন এমনিতেই ভালো থাকবে এবং ব্যক্তি ও যৌ’ন জীবনে সুখী থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *