Categories
জাতীয়

৩ লাখ টাকার অভাবে চিকিৎসা বন্ধ, বাঁচতে চান আবুল হোসেন

এক য’ন্ত্রণাদ’গ্ধ জীবন কাটাচ্ছেন নির্মাণ শ্রমিক মো. আবুল হোসেন। জীবনের প্রতিটি মুহূর্ত পার করা হয়ে উঠেছে ক’ষ্টকর। সুচিকিৎসার অভাবে জীবনটাই ধ্বং’স হয়ে যাচ্ছে। অ’নিশ্চিত জীবন-যাপন করছে একটি পরিবার।

 

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার মো. আবুল হোসেন রাজমিস্ত্রীর সহযোগী হিসেবে কাজ করে জীবন ধারণ করতেন। স্ত্রী আর ১২ বছরের একটি মেয়েকে নিয়ে তাঁর সংসর কোনো রকমে চলে যাচ্ছিল। কিন্তু চলতি বছরের ২২ মার্চ তাঁর জীবনে নেমে আসে অন্ধ’কারের ছায়া। সাদুল্লাপুরের বড় জামালপুরে একটি ভবনের কাজ করতে গিয়ে হঠাৎ পড়ে যান। এতে তাঁর বাম হাতটি ভে’ঙে যায়। চিকিৎসার জন্য তাঁকে ভর্তি করা হয় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। অর্থপেডিক্স বিভাগে অপা’রেশন করে হাতটি জো’ড়া লাগিয়ে দেওয়া হয়।

 

কিন্তূ তার হাতটি ঠিক মতো জোড়া লাগেনি। প্রচণ্ড ব্যা’থা অনুভব করতে থাকেন। ফলে দীর্ঘ সময় হাসপাতালে থেকে চিকিৎসা করতে হয়েছে। নিজের যেটুকু জমি স’ম্বল ছিল তা বিক্রি করে চিকিৎসা ব্যয় মিটিয়েছেন। এখন নিঃ’স্ব পড়ে পড়েছেন। অর্থ সংক’টের কারণে চিকিৎসাও প্রায় ব’ন্ধ। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে সহকারী অধ্যাপক ডা. মোস্তাফিজারের অধীনে চিকিৎসাধীন আছেন।

 

এদিকে, চিকিৎসক বলেছেন অতিদ্রু’ত তার হাতটি অপা’রে’শন করতে হবে। সময় মতো অ’পারে’শন করতে না পারলে তার হাতটি কে’টে ফেলতে হবে। এখন তার হাতের ব্যথা সমস্ত শরীরে এমনটি দুইটি পায়েও চলে গেছে। ব্যথা এতো বেশি যে সারাক্ষণ কা’ন্না কা’টি করেন আবুল হোসেন। (ভিডিওতে দেখুন) ডাক্তার বলেছেন অপারেশন করতে ৩ লাখ টাকা লাগবে। এছাড়া দীর্ঘদিন হাসপাতালে ভর্তি থাকতে হবে। সেখানে অপারেশন পরবর্তী চিকিৎসার জন্য আরো প্রায় দুই লাখ টাকা লাগবে। ছয় মাস ধরে সংসারে আয়-উপার্জন ব’ন্ধ।

 

যা কিছু সম্বল ছিল তাও শেষে। এখন অ’পা’রেশন করার টাকা কোথায় পাবেন? চোখে অ’ন্ধকার দেখছেন আবুল হোসেন। চিকিৎসার অভাবে তাঁর জীবনটি ধ্বং’স হয়ে গেলে ১২ বছর বয়সী মেয়েটির ভবিষ্যৎ কি হবে? স্ত্রীরই বা কি অবস্থা হবে? ভেবে দিশেহা’রা তিনি।

 

এই অবস্থায় সমাজের বিত্তবানদের কাছে সাহায্যের আকুল আবেদন জানিয়েছেন আবুল হোসেন। আপনার একটু সহযোগিতায় হয়তো আবুল হোসেন স্বাভাবিক জীবন ফিরে পেতে পারেন। গায়ে-গতরে শ্রম দিয়ে পরিবারের চাকা ঘুরাতে পারেন। হাসি ফুটাতে পারেন স্ত্রী, সন্তানের মুখে। আবুল হোসেন সহযোগিতা পাঠানোর বিকাশ পারসোনাল নাম্বার ০১৯৭৯৬৪৪৮৮৮, রকেট নাম্বার ০১৭৪৯৭৩৮৭৯৯-৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *