Categories
জাতীয়

আগামীকাল থেকে খুলে দেওয়া হচ্ছে দেশের হিফজুল কোরআন বিভাগ

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী আগামীকাল থেকে বাংলাদেশের সকল মাদ্রাসাগুলোর শুধুমাত্র হিফজুল কোরআন বিভাগ খোলার মৌখিক অনুমতি দিয়েছেন। আগামীকাল মন্ত্রিপরিষদ সচিবের পক্ষ থেকে লিখিত প্রজ্ঞাপন জারির কথা রয়েছে।

 

গত বৃহস্পতিবার (২ জুলাই ২০২০) বেফাকুল মাদারিসিদ্দীনিয়ার (জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষা বোর্ডে) পক্ষ থেকে সাইখুল হাদিস ড. মুশতাক আহমেদ, বেফাকুল মাদারিসিদ দ্বীনিয়ার মহাসচিব মুফতি মোহাম্মদ আলী, শায়খুল হাদিস মাওলানা ইয়াহিয়া মাহমুদ ও তেজগাঁও রেলস্টেশন মাদ্রাসার মুহতামিম মাওলানা মুজিবুর রহমানের লিখিত আবেদনের প্রেক্ষিতে হেফজুল কোরআন বিভাগের শিক্ষার্থীদের কল্পনাতীত ক্ষতির কথা চিন্তা করে এমন সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 

এ বিষয়ে মুফতি মোহাম্মদ আলী আওয়ার ইসলামকে জানিয়েছেন, আমরা গত বৃহস্পতিবার মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রীর নিকট লিখিত আবেদন করি। তিনি আমাদেরকে জানান, মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে এই বিষয়ে সিদ্ধান্ত জানাবেন।

 

এরই প্রেক্ষিতে আজ (০৭ জুলাই ২০২০) আলহামদুলিল্লাহ আমরা জানতে পেরেছি মাননীয় প্রধানমন্ত্রী দেশের সকল মাদ্রাসায় হিফজুল কুরআন বিভাগ খুলে দেওয়ার মৌখিক অনুমতি দিয়েছেন। এ বিষয়টি আমাদেরকে নিশ্চিত করেছেন মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রী আলহাজ্ব আসাদুজ্জামান খান কামাল।

 

এদিকে সরকারের এমন সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন দেশের সকল ওলামায়ে কেরাম। আনন্দ উল্লাসে মেতে উঠেছে কোমলমতি শিক্ষার্থীরা। এখন সকলের প্রত্যাশা, এভাবেই সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে হিফজুল কোরআন বিভাগ খোলা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *