Categories
আন্তর্জাতিক

সৌদি আরবে শ্রমিক ও গৃহকর্মীদের জন্য সুখবর : ভিসা ও আবাসিক অনুমোদনের মেয়াদ বৃদ্ধি

সৌদি আরবে শ্রমিক ও গৃহকর্মীদের জন্য সুখবর : ভিসা ও আবাসিক অনুমোদনের মেয়াদ বৃদ্ধি

ছবি কালেকশন
কোনো বাড়তি ফি ছাড়াই ভিসা ও আবাসিক অনুমোদনের মেয়াদ বৃদ্ধি করেছে সৌদি আরব। এর ফলে সুবিধা পাবেন শ্রমিক ও গৃহকর্মে নিয়োজিতরাও।

যেসব শ্রমিক বা গৃহকর্মী করোনা ভাইরাস সংক্রমণের কারণে বিদেশে আটকা পড়ে আছেন, আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার কারণে সৌদি আরবে ফিরতে পারেননি বা পারছেন না, তারা এই সুবিধা পাবেন। ভিসা ও আবাসিক অনুমোদন বৃদ্ধি করা হয়েছে আগামী ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত।

আরব নিউজ এক প্রতিবেদনে বলা হয়, করোনা ভাইরাসের কারণে বিদেশে আটকে পড়া অভিবাসীদের ‘রি-এন্ট্রি ভিসা’র বৈধতার মেয়াদ বৃদ্ধি করেছে সৌদি আরবের জেনারেল ডিরেস্টরেট অব পাসপোর্ট (জাওয়াজাত)। এক মাসের মতো এই বর্ধিত মেয়াদে কোনো ফি নির্ধারণ করা হয়নি।

সৌদি আরবে অবস্থানকারী বিদেশী, যাদের আগমন/বহির্গমন ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তারা এ সুযোগ নিতে পারবেন। এতে আরো বলা হয়, কোভিড-১৯ মহামারির কারণে আন্তর্জাতিক যোগাযোগ নিষিদ্ধ থাকার ফলে অনেক মানুষ বিদেশে আটকা পড়ে আছেন। তারা সৌদি আরবে ফিরতে পারেননি যথাসময়ে। ফলে এই নীতি কার্যকর হবে বিদেশি শ্রমিক ও গৃহকর্মে নিযুক্ত শ্রমিকদের জন্যও।

এ ছাড়া যেসব বিদেশি সৌদি আরব ত্যাগ করতে পারেননি অথচ তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, তারাও এই সুযোগ নিতে পারবেন ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত। তবে বাণিজ্যিক পেশায় কর্মরত যেসব বিদেশি সৌদি আরবে ফেরার অপেক্ষায় রয়েছেন তারাও এই সুযোগ নিতে পারবেন ইকামা বর্ধিতকরণসহ। এই সময়সীমা বর্ধিতকরণ স্বয়ংক্রিয়ভাবে ন্যাশনাল ইনফরমেশন সেন্টারের সঙ্গে সহযোগিতার ভিত্তিতে কাজ করবে।
সূত্র সময়ের কণ্ঠস্বর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *