Categories
জাতীয়

গ্যাস লাইনের উপর নির্মিত মসজিদটি অবৈধ: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

‘এখানে গ্যাস লাইন আসলো কিভাবে? এবং এই গ্যাস লাইনের উপরে মসজিদ নির্মাণ হলো কিভাবে? যদি তাই হয়ে থাকে তবে এটা অবৈধ। এবং যারা নির্মাণ করেছেন তাদেরও শা’স্তি হওয়া দরকার। যারা এখানে অ’বৈধভাবে সংযোগ নিয়েছেন তাদেরও শা’স্তি হওয়া দরকার।’

শনিবার (৫ সেপ্টেম্বর) বাইতুস সালাত জামে মসজিদে বি’স্ফো’রনের ঘটনাস্থল পর্যবেক্ষণে আসেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।মসজিদের নিচের লিকেজ গ্যাস লাইনটি সারতে তিতাস গ্যাস কর্তৃপক্ষ ৫০ হাজার টাকা ঘু’ষ দাবী করেছিলো এই অ’ভিযো’গের প্রেক্ষিতে এ কথা বলেন তিনি।

 

পর্যবেক্ষণে এসে তিনি বলেন, মসজিদে যেভাবে এসি লাগানো হয়েছে এবং বিদ্যুতের যে লোড ব্যাবহার করা হয়েছে সেটা নিয়ম বহির্ভুত। এই ধরনের মসজিদে এতোগুলো এসি ব্যবহার করা খুবই বিপ’দজনক। এই মসজিদটিতে কিভাবে এতো লোড ব্যবহার করা হলো তা খতিয়ে দেখা হবে।

 

আরও বলেন, আরেকটি বিষয় হচ্ছে মসজিদটি রাস্তার উপরে। সামনে দিয়ে তারা ইচ্ছাকৃতভাবে ব’র্ধিত করেছে। স্থানীয়দের কাছ থেকে জানতে পারলাম এখান দিয়ে গ্যাস লাইন গিয়েছে। তদন্তের পর বোঝা যাবে কোথা থেকে কোন গ্যাস লাইন এসছে।

 

এখানে অনেক অ’বৈধ গ্যাস সংযোগ রয়েছে। নিম্নমানে জিআই পাইপ দিয়ে লাইনগুলো টানা হয়েছে। কারো কোন মিটার নাই। আমরা চেষ্টা করছি অ’বৈধ লাইনগুলো বি’চ্ছি’ন্ন করার। আ’শ্বস্ত করেন, বিদ্যুৎ বিভাগের কোনো কর্মকর্তার যদি গা’ফলতি থাকে তাহলে তাদেরও শা’স্তির আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *