Categories
জাতীয়

মাত্র ৪৯ মিনিটে ৪৯ হাজার গাছ রোপন

খুলনা জেলার কয়রা থানায় ‘সবুজ কয়রা ‘ মিশন নামে মানব কল্যাণ ইউনিট এর উদ্যোগে গিভ বাংলাদেশ, আমরাই বাংলাদেশ এবং বন্ধু এর সার্বিক সহযোগিতায় স্বাধীনতার ৪৯ বছরে ৪৯ মিনিটে ৪৯ হাজার গাছের চারা রোপন করতে সফল হয়েছে।

 

তাদের এই প্রগ্রামে ১৯ টি স্বেচ্ছাসেবী সংগঠন এবং ১৮২ টি ইউনিটের প্রায় ৪১০০ ভলেন্টিয়ার কাজ করেছে। প্রত্যেক ভলেন্টিয়ার হিসাবে গড়ে ১২/১৩ টি করে গাছের চারা রোপনের দায়িত্ব ছিল।যে কারনে তাদের কাছে এত বড় একটা চ্যালেঞ্জ মোকাবেলা করতে পেরেছে। সকলেই দায়িত্বের সাথে সেটা পালন করেছেন এবং এলাকাবাসী / অন্য ভলেন্টিয়ারগন সহ সকলের সহযোগিতায় এই প্রগ্রাম খুব সহজে শেষ করতে পেরেছে।

 

“সবুজ কয়রা” মিশনকে সফল করতে কিছু ভাইদের অনেক পরিশ্রম করতে হয়েছে, খেয়ে না খেয়ে, দিন রাত সাংগঠনিক কাজে পুরা দৌড়ের উপর ছিল! সারাদিন কষ্টের পর কিছু ভাইকে রাতেও ঘুমাতে দেইনাই, সারারাত গাছ পহারাও দিতে হয়েছে তাদের! যাকে যে দায়িত্ব দেয়া হয়েছে সবাই তাতে পরিপূর্ণ ভাবে নিজেকে উজাড় করে দিয়েছে! আমার সৌভাগ্য এমন কিছু ভাই আমি পেয়েছি! কৃতজ্ঞ তাদের কাছে! সবুজ করা মিশনের পূর্ন সফলতা ও প্রশংসা সবি আমার এ-ই ভাইগুলোর প্রাপ্য! যদি কোথাও মিস ম্যানেজমেন্ট হয়ে থাকে তার সম্পুর্ন দায়ভার আমার! আমাকে ক্ষমা করে সুধরে দেয়ার অনুরোধ করছি! এমন কথা গুলো জানিয়েছে মানব কল্যাণ ইউনিট এর সভাপতি Al Amin Farhad।

 

‘সবুজ কয়রা’ মিশনে সব সময় পাশে পেয়েছে খুলনা-৬ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব মোঃ আক্তারুজ্জামান বাবু। এবং কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব অনিমেশ বিশ্বাস। যে সকল যুব সংগঠন গুলো ‘সবুজ কয়রা’ মিশন সফল করতে কঠোর পরিশ্রম করেছেনঃ

 

দেউলিয়া বাজার যুব সংঘ
কপোতাক্ষ স্টুডেন্ট ফোরাম
বামিয়া যুব সংঘ
জাগ্রত যুব সংঘ
গোবরা পুর্বচক মেলবোর্ন ক্লাব
রত্নারঘেরী মানব কল্যাণ ইউনিট
পাথর খালী মিলনী যুব সংঘ

 

সুন্দরবন যুব সংঘ
সুন্দরবন মুন্ডাজাতির সমাজ কল্যান মহিলা সংগঠন
১নং কয়রা মাঝেরআইট যুব সংঘ
ঠাকুরের আদর্শ যুব সংঘ
অন্তাবুনিয়া একতা যুব সংঘ
আটরা রংধনু যুব সংঘ
স্বাধীন সমাজ কল্যাণ যুব সংস্থা
আদিবাসী ছাত্র পরিষদ
জলবায়ু পরিষদ
বেদকাশি ব্লাড ডোনার ক্লাব
উত্তর বেদকাশি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সমিতি
স্টুডেন্ট ক্লাব
কয়রা ব্লাড ব্যাংক
ইয়াং মুসলিম একতা যুব সংঘ
গোবিন্দপুর ইসলামী যুব সমাজ কল্যাণ পরিষদ
মাদারবাড়িয়া একতা যুব সংঘ
মানবতার তরঙ্গ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *