Categories
আন্তর্জাতিক

নিরাপত্তা কর্মী ছাড়াই ফুটপাতে চা খাচ্ছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির

সাদাত আরেফিন সোহান: ব্যক্তিটি কে চিনতে পেরেছেন? হ্যাঁ মালয়েশিয়ার প্রাক্তন প্রধানমন্ত্রী মাহাথির বিন মোহাম্মদ। একাই আছেন কোনো নিরাপত্তা কর্মী ছাড়া ফুটপাতে দোকানে চা পান করছেন।আর আমার দেশের একজন চেয়ারম্যান এর পিছনে থাকে কত মানুষ!

আর কোনো এমপি মন্ত্রীর গাড়ি আসলে তো পুরা রাস্তাই ব্লক।কারণ এদেশের মানুষ এত্ত পাপ আর অকাজ করে যে সবসময় ভয়ে থাকে যে কে কখন বদলা নেওয়ার জন্য ওত পেতে আছে।

আর ওইদেশের মানুষগুলো আমাদের দেশের মানুষের মতো আকাম করে আর অন্যের গোলামী করে খায় না।তারা কাজ করে খায়।তাই তাদের এত সময় থাকেনা নেতাদের গোলামী করার।যারা বলে আমাদের দেশ মালয়েশিয়া সিঙ্গাপুর ছাড়িয়ে গেছে এরকম রাস্তায় একা বের হয়ে দেখুন।হাস্যকর মনে হবে সব।

কানাডার মতো প্রধানমন্ত্রী চান এর মতো ওর মতো রাষ্ট্রনেতা চান কিন্তু ওই দেশগুলার জনগণের মতো হওয়ার চেষ্টা করেন নাহ। আরেহ আমরা নিজেরা ভালো আর সৎ হইলে সব ঠিক হয়ে যাবে এটাই ভাবেন না কেউ। সবাই ভাবেন রাষ্ট্রনেতা ভালো হলেই সব ঠিক হয়ে যাবে। আসলে ভুল। এত্ত চোরবাটপার আর সর্ষে খেতে ভুত থাকলে সেটা কখনো পসিবল নাহ।

আর কর্মীরা সেল্ফিবাজি, মানুষকে হয়রানি করা ছেড়ে দিন। নেতাদের গোলামী ছেড়ে কাজ করার চেষ্টা করুন, নিজ হাতে উপার্জন করার চেষ্টা করুন, দেখবেন দেশেরও উন্নত হবে নিজেরও উন্নত হবে। নেতাদের গোলামী করলে সারাজীবন পা চাটা গোলামই থেকে যাবেন উন্নতি হবে না।সর্বপ্রথম নিজের মধ্যে পজিটিভিটি আনুন। তখন দেখবেন এত্ত নিরাপত্তা এত্ত ভয় পেয়ে চলতে হবে নাহ।

 

বিঃদ্রঃ কারো গায়ে মেখে উত্তেজিত হয়ে যাবেন নাহ। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *