Categories
আন্তর্জাতিক

ইমাম হোসেন (রা:) স্মরণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইট

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পবিত্র আশুরা ও কারবালার বিয়ো’গান্তর ঘটনাকে স্মরণ করে ইমাম হোসেন (রা.) এর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

 

রোববার (৩০ আগস্ট) পবিত্র আশুরা উপলক্ষে পোস্ট করা এক টুইটার বার্তায় মোদি বলেন, সত্য ও ন্যায়ের প্রতি অবিচল ছিলেন নবী মোহাম্মদ (সা.) এর এই দৌহিত্র।

টুইটারে মোদি লিখেন, আমরা ইমাম হোসেনের আ’ত্মত্যা’গকে স্মরণ করি। সত্য ও ন্যায়ের মূল্যবোধ থেকে অন্য যেকোনো কিছু বেশি গুরুত্বপূর্ণ ছিল না। সাম্য ও ন্যা’য়ের প্রতি তার অ’ঙ্গীকার সব মানুষের জন্যই প্রেরণার।

 

পবিত্র আশুরার দিনটি বিশ্বের প্রতিটি মুসলমানের কাছে অতি গুরুত্বপূর্ণ ও তাৎপর্যময় দিন। হিজরি ৬১ সনের এদিনেই কারবালা প্রান্তরে প্রিয়নবী হজরত মুহাম্মদ (সা.)-এর প্রিয় দৌহিত্র হজরত ইমাম হোসেন (রা.) এর শা’হাদাতের ম’র্মা’ন্তিক ঘটনা সংঘটিত হয়। ফলে কারবালার শো’কাবহ ঘটনার কারণে ত্যা’গ ও শো’কের প্রতীক হিসেবেও দিনটি পালন করা হয় মুসলিম বিশ্বে।

এদিকে আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, দ্বিতীয়বার ক্ষমতায় ফিরে মোদি সংখ্যা’ল’ঘুদের আস্থা অর্জনের লক্ষ্য ‘সব কা বিশ্বাস’-এর মন্ত্র নিয়েছিলেন।

 

তবে লোকসভা নির্বাচনে জয়ের পর সংখ্যাল’ঘুদের আস্থা অর্জনের কথা বললেও গত এক বছরের বেশি সময় ধরে নেয়া সরকারের বিভিন্ন পদক্ষেপ সংখ্যালঘুদের আত’ঙ্কিত করেছে বলে অভি’যোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *