Categories
জাতীয়

যে কারনে ম্যানসিটিতে ফিরবেন গার্দিওলা

প্রিয় শিষ্যকে আবারো কাছে পেলে তবেই কেবল ম্যানচেস্টার সিটির কোচের পদে আরো কয়েক বছর থাকবেন পেপ গার্দিওলা। ইংল্যান্ডের প্রভাবশালী পত্রিকা দ্য মিররের দাবি এমনটাই।

লিওনেল মেসির বার্সেলোনা ছাড়ার ঘোষণার পর থেকে গুরুত্বপূর্ণ চরিত্র হয়ে উঠেছেন পেপ গার্দিওলাও। বাজারে জোর গুঞ্জন, প্রিয় গুরুর পরামর্শেই বার্সার সঙ্গে ২০ বছরের সম্পর্ক ছিন্ন করার মতো কঠিন সিদ্ধান্ত নিয়েছেন আর্জেন্টাইন তারকা।

এরইমধ্যে স্প্যানিশ ক্লাবগুলো দাবি করেছে, গার্দিওলার সঙ্গে নাকি কয়েকদফা আলাপও হয়েছে মেসির। একধাপ এগিয়ে কিছু ক্লাব দাবি করেছে, বর্তমানে বার্সেলোনায় অবস্থান করা গার্দিওলার সঙ্গে নাকি দেখাও হয়েছে ক্ষুদে জাদুকরের।

এরমধ্যেই মিরর দাবি করলো, ম্যানচেস্টার সিটির সঙ্গে শেষপর্যায়ে চলে যাওয়া চুক্তি আবারো নবায়ন করবেন গার্দিওলা কেবল তখনই, যখন ক্লাবটি কিনতে পারবে লিওনেল মেসিকে।

বার্সা ছাড়ার সিদ্ধান্তে এখন পর্যন্ত অটল আছেন ৬ বারের ব্যালন ডি অর জয়ী তারকা। অন্যদিকে বিশ্বসেরা ফুটবলারকে নিজেদের ক্লাবে ভেড়াতে সর্বোচ্চ চেষ্টাই চালিয়ে যাচ্ছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটিও।

সিটি কর্তৃপক্ষও জানে, মেসিকে কিনতে পারলেই বর্তমান সময়ের অন্যতম সেরা কোচকেও অন্ততঃ আরো ৩ বছর ধরে রাখা সম্ভব হবে তাদের পক্ষে।

ক্লাব কিংবদন্তিকে যে আর ধরে রাখা সম্ভব হবেনা সেটি অনেকটাই বুঝে গেছে কাতালানরা। আর তাইতো আদালতে দৌড়াদৌড়ি না করে, ২৫০ মিলিয়ন ইউরো পাশাপাশি কয়েকজন খেলোয়াড়ের বিনিময়ে মেসিকে ছেড়ে দিতে চায় তারা।

ম্যান সিটি আগেই প্রস্তাব দিয়েছে, রিলিজ ক্লজের অংকটা কমালে তারা তাদের অন্যতম সেরা তিন ফুটবলারকে পাঠিয়ে দেবে বার্সায়।

ম্যানসিটি ছাড়াও, পিএসজি, ইন্টার মিলান ও য়্যুভেন্তাসের পক্ষ থেকেও বেশ ভালো প্রস্তাব আছে লিওনেল মেসির হাতে। তবে তার পছন্দ প্রিয় গুরু গার্দিওলার ক্লাবটিই।

আর আর্জেন্টাইন তারকা সেখানে গেলে সিটিজেনরা ধরে রাখতে পারবে তাদের কোচকেও। আগামী গ্রীষ্মে ম্যানসিটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে ৪৯ বছর বয়সী গার্দিওলার। বাজারে গুঞ্জন, ক্লাবটির সঙ্গে চুক্তি নবায়ন করতে চান না এই স্প্যানিশ কোচ।

এরইমধ্যে তার স্ত্রী ক্রিস্টিনা নিজের ব্যবসার স্বার্থে পরিবার সহ স্থায়ী হয়েছেন বার্সেলোনায়। শোনা যাচ্ছে, গার্দিওলাও চান নিজের জন্মভূমিতে ফিরতে। তবে ইংল্যান্ডে তাকে আটকে রাখার একটাই উপায়, লিওনেল মেসিকে ম্যানসিটিতে নেয়া!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *