Categories
জাতীয়

ই-ভ্যালির চেয়ারম্যান ও এমডির ব্যাংক হিসাব জব্দের নির্দেশ

৩০ দিনের জন্য ডিজিটাল বাণিজ্যিক প্রতিষ্ঠান ই-ভ্যালির ব্যাংক হিসাব জ’ব্দ করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট-বিএফআইইউ।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) ই-ভ্যালি প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেলের নামে পরিচালিত সকল হিসাবের লেনদেন মানিল’ন্ডারিং আইন ২০১২ এর ক্ষমতা বলে স্থগিত রাখার নির্দেশ দেয়া হয়।

 

এছাড়াও স্থগিতাদেশের ক্ষেত্রে মানিল’ন্ডারিং প্রতিরোধ বিধিমালা ২০১৯ এর ২৬ এর ২ ধারার বিধান প্রযেআজ্য হবে জানায় বিএফআইইউ।

 

আরও পড়ুন>>> ২০২২ সালের মধ্যে পদ্মা সেতুর কাজ শেষ হবে: অর্থমন্ত্রী 

 

২০২২ সালের মধ্যে পদ্মাসেতুর কাজ শেষ হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বুধবার (২৬ আগস্ট) সরকারি ক্রয় সংক্রান্ত্র কমিটির বৈঠক শেষে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি আরো জানান, করোনা ভাইরাসের সংক্রমণের কারণে অনেক কাজ স্থগিত থাকায় পূর্বনির্ধারিত সময়ে এ কাজ শেষ হচ্ছে না।

অর্থমন্ত্রী জানান, সেতু নির্মাণকাজ শেষ হতে সময় বেশি লাগার জন্য পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের মূল সেতু ও নদীশাসন কাজ তদারকির জন্য পরামর্শক সংস্থার মেয়াদ আরও ৩৪ মাস বাড়ানোর প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে।তিনি বলেন, ‘প্রকল্প ব্যয় যা ছিল তাই থাকবে। প্রকল্প ব্যয়ে এটা অলরেডি ধরা ছিল, সেখান থেকেই অ্যাডজাস্ট করা হবে।’

 

অর্থমন্ত্রী আরও বলেন, ‘আমাদের ধারণা ছিল ২০২১ সালের মধ্যে আমরা এটা শেষ করে দেশের মানুষের উপকার করতে পারবো। করোনা ভাইরাস সবকিছু ওলটপালট করে দিয়েছে। এ প্রকল্পটিও সেখানে বাধাগ্রস্ত হয়েছে। ২০২২ সাল পর্যন্ত এ প্রকল্পের মেয়াদ বাড়িয়েছি। আমরা আশা করি এর মধ্যেই এ প্রকল্পের কাজ শেষ হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *