Categories
জাতীয়

সৌদিতে প্রবাসীদের ইকামার মেয়াদ ২ বারের মত ৩ মাস বৃদ্ধি

সৌদি আরবের মধ্যে অবস্থানরত সকল বিদেশী নাগরিকদের ইকামার মেয়াদ ২ বারের মত ৩ মাস এর জন্য সরকার থেকে বৃদ্ধি করা হবে।

 

১। যারা ছুটি লাগিয়ে যেতে পারেন নি তাদের ছুটির মেয়াদ ৩ নাস বৃদ্ধি করা হবে এবং

২। যারা ফাইনাল এক্সিট লাগিয়ে সৌদি আরব ত্যাগ করতে পারেনি তাদের ফাইানাল এক্সিট এর মেয়াদ ও ৩ মাসের জন্য বৃদ্ধি করা হবে।

 

সৌদি আরবের আরো খবর পড়ুন >> সৌদি প্রবাসীর টাকা ভুল বিকাশ নম্বরে, ১৫ দিনেও ফেরত পেলেন না স্ত্রী!

সৌদি আরবে ক’রো’না আ’ক্রা’ন্ত স্বামীর পাঠানো টাকা পেলেন না স্ত্রী। এ ঘটনায় পটুয়াখালীর বাউফল থানায় সাধারণ ডায়েরি করা হলেও কোনো সমাধান মিলছে না।সংশ্লিষ্ট সূত্র জানায়, বাউফল পৌর শহরের ২নং ওয়ার্ডের মোশারেফ হোসেন প্রায় ২৫ বছর ধরে সৌদি আরবে অবস্থান করছেন। বাউফলের বাসায় তার স্ত্রী ফারহানা আ’ক্তার ৩ সন্তান নিয়ে বসবাস করেন। প্রতিমাসে সৌদি আরব থেকে তিনি টাকা পাঠানোর পর সংসারের খরচ মেটান।

 

ক’রো’নার কারণে সৌদি আরবে বেশ কিছুদিন থেকে ব্যবসা-বাণিজ্য বন্ধ। অনেকটা বেকার জীবনযাপন করছেন তিনি। এরই মধ্যে ক’রো’নায় আ’ক্রা’ন্ত হন মোশারেফ।এ অবস্থায় গত ১৫ জুন সৌদি আরব থেকে বিকাশের মাধ্যমে স্ত্রীর কাছে ৩০ হাজার টাকা পাঠান তিনি। ভুলে ওই টাকা অন্য বিকাশ নাম্বারে চলে যায়।

 

মোশারেফের স্ত্রী ফারহানা ওই নাম্বারে ফোন করে অনেক আকুতি-মিনতি করলেও অপরপ্রান্ত থেকে টাকা দেই দিচ্ছি বলে কালক্ষেপণ করা হয়। একপর্যায়ে ফোনটির সুইচ বন্ধ করে দেয়া হয়।উপায় না পেয়ে ফারহানা বাউফল থানা পুলিশের দ্বারস্থ হন। পুলিশের পরামর্শে তিনি ২০ জুন একটি সাধারণ ডায়রি করেন। কিন্তু এখন পর্যন্ত পুলিশ ওই নাম্বার ব্যবহারকারীকে খুঁজে বের করতে পারেনি।

ফারহানা বলেন, আমার করোনা আ’ক্রান্ত স্বামীর পাঠানো টাকা না পেয়ে সন্তানদের নিয়ে অনেক কষ্ট করছি। এ বিষয়ে জানার জন্য মঙ্গলবার বাউফল থানার ওসি মোস্তাফিজুর রহমানকে ফোন করা হলে তিনি বলেন, মিটিংয়ে আছি পরে যোগাযোগ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *