Categories
জাতীয়

ব্রিজ ভেঙে ট্রাক খালে

ব্রিজ ভেঙে ট্রাক খালে

ছবি কালেকশন

গাইবান্ধার ফুলছড়ি উপজেলায় অতিরিক্ত সিমেন্টবোঝাই ট্রাকসহ বেইলি ব্রিজ ভেঙে চালক জাহাঙ্গীর আলম নিহত হয়েছেন। দুর্ঘটনার পর থেকে ফুলছড়ি উপজেলা সদরের সঙ্গে ছয়টি ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সোমবার সকালে উপজেলার কালিরবাজার-উদাখালী সড়কের পূর্বছালুয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনা আহত হেলপার তারিকুল ইসলামকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করেছে ফায়ার সার্ভিস কর্মীরা। ট্রাকচালক ও সহকারী সম্পর্কে চাচা-ভাতিজা। তাদের বাড়ি রাজবাড়ী জেলা সদরে।

জানা গেছে, সকালে ট্রাকটি ৫০ টন সিমেন্ট নিয়ে ফুলছড়ি যাচ্ছিল। ট্রাকটি পূর্বছালুয়া নামক স্থানে ব্রিজ পার হওয়ার সময় ব্রিজটি ভেঙে ট্রাক খালে পড়ে যায়। ঘটনার পর থেকে ফুলছড়ি ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজ শুরু করে। আহত অবস্থায় ট্রাকের হেলপারকে উদ্ধার করে ফুলছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এরপর ট্রাকের চালককে মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ফুলছড়ি থানার ওসি কাওছার আহম্মেদ জানান, খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করে। ট্রাকের চালককে মৃত অবস্থায় উদ্ধার এবং হেলপারকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। অন্য কেউ নিখোঁজ আছেন কি না তা খুঁজে দেখছে ডুবুরি দল।

সড়ক ও জনপথ বিভাগ সূত্র জানায়, বন্যায় বেইলি ব্রিজটি ভেঙে যায়। সাময়িক চলাচলের জন্য মেরামত করা হলেও ঝুঁকিপূর্ণ থেকে যায়। তারপরও ৫ টনের অতিরিক্ত পণ্য পরিবহন করা যাবে না মর্মে ব্রিজের উভয় পাশে সাইনবোর্ড দেওয়া হয়।

গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশাদুজ্জামান বলেন, ট্রাকটি সরানোর পর ব্রিজটি প্রতিস্থাপনের কাজ শুরু করা হবে।
সূত্র সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *