Categories
জাতীয়

রক্ষা পেলেন মামুন মাহবুব!

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধান বিচারপতি ও বিচার বিভাগ সম্পর্কে অবমাননাকর মন্তব্য করার দোষ স্বীকার করে অনুতপ্ত হয়ে নিঃশর্ত ক্ষমা চেয়ে রক্ষা পেলেন সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ মামুন মাহবুব।

রোববার (২৩ আগস্ট) আদালত অবমাননা থেকে বিরত থাকার প্রতিশ্রুতি বিবেচনায় নিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বে ছয় বিচারপতিকে নিয়ে ভার্চুয়াল আপিল বেঞ্চে তাকে এই নিষ্কৃতি দেয়া হয়েছে। এই রায় ঘোষণা করেন বেঞ্চের সদস্য বিচারপতি মোহাম্মদ ইমান আলী।

আপিল বিভাগে আইনজীবী মামুন মাহবুবের পক্ষে ক্ষমা প্রার্থনা করেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, সিনিয়র আইনজীবী ব্যারিস্টার এম আমির উল ইসলাম, সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বর্তমান সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা। আইনজীবী সৈয়দ মামুন মাহবুব তখন আপিল বিভাগের প্রধান বিচার সভাকক্ষে সশরীরে হাজির ছিলেন। সেখান থেকে তাকে ভার্চুয়াল কোর্টে যুক্ত করা হয়।

এর আগে, বৃহস্পতিবার (২০ আগস্ট) সকাল সাড়ে ৯টায় আপিল বিভাগের এক নম্বর বিচার কক্ষে হাজির হয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় বিচারপতির ভার্চুয়াল আপিল বেঞ্চে আইনজীবী সৈয়দ মামুন মাহবুব ক্ষমা প্রার্থনা করেন। পরে, এ বিষয়ে আদেশের জন্য ২২ আগস্ট দিন ধার্য করেন আপিল বিভাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *