Categories
জাতীয়

বাজারের ব্যাগে করে ২৫ লাখ টাকা ঘুষ বাছিরকে দেন ডিআইজি মিজান

ডিআইজি মিজানুর রহমান তার বি’রু’দ্ধে আনা অ’বৈধ সম্পদ অর্জনের অভি’যো’গ থেকে রেহাই পেতে দুদকের পরিচালক এনামুল বাছিরকে ৪০ লাখ টাকা ঘু’ষ দেন। যার ২৫ লাখ টাকা তিনি একটি বাজারের ব্যাগে করে দেন।

 

বুধবার (১৯ আগস্ট) মামলার বাদী দুদকের উপ-পরিচালক শেখ মো. ফানাফিল্যা ঢাকার চতুর্থ বিশেষ জজ শেখ নাজমুল আলমের আদালতে দেওয়া জ’বানব’ন্দিতে একথা বলেন।মা’মলার বা’দী ফানাফিল্যা তার জবা’নব’ন্দিতে বলেন, অনুস’ন্ধানে দেখা যায় ডিআইজি মিজানুর রহমান ২০১৯ সালের ১৫ জানুয়ারি একটি বাজারের ব্যাগে করে ২৫ লাখ টাকা এনামুল বাছিরকে দেওয়ার জন্য রমনা পার্কে যান।

 

রমনা পার্ক থেকে আলোচনা শেষে ডিআইজি মিজানের গাড়িতে ওঠেন এনামুল বাছির।গাড়িটি শাহজাহানপুরে থামলে মিজান ২৫ লাখ টাকা বাছিরের হাতে তুলে দেন। এরপর বাছির গাড়ি থেকে নেমে বাসায় যান। একইভাবে মিজানুর রহমানের কাছ থেকে ১৫ লাখ টাকা নেন তিনি। এছাড়া মিজানের কাছে একটি গাড়ি দা’বি করেন এনামুল বাছির। গাড়ি দা’বির বিষয়টি লিখিতভাবে দুদকের কাছে স্বীকারও করেন তিনি।

জবা’নব’ন্দিতে তিনি আরও বলেন, মিজান ও এনামুল বাছির বে’আ’ইনিভাবে অন্যের নামে দু’টি সিম ব্যবহার করে মেসেজ আদান-প্রদান করতেন। একটি সিম কেনা হয় মিজানের বডিগার্ড হৃদয়ের নামে, আরেকটি সিম কেনা হয় মিজানের আরদালি সাদ্দামের নামে।

 

মিজানের নির্দেশে একটি সিম এবং মোবাইল এনামুল বাছিরকে দেওয়া হয়। তাদের মধ্যে মেসেজ আদান-প্রদানের বিষয়টি ন্যাশনাল টেলিকমিউনিকেশন (এনটিএমসি) মনিটরিং সেন্টারের ফরে’নসি’ক কল রেকর্ডিংয়ে প্রমাণিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *