Categories
আন্তর্জাতিক

প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে আবারও হাসপাতালে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

প্রাণঘা’তী করোনা ভাইরাস পরীক্ষায় নেগে’টিভ আসায় গত শুক্রবার (১৪ আগস্ট) হাসপাতাল ছাড়েন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে ফের অ’সুস্থ হয়ে পড়েছেন তিনি। প্রচ’ণ্ড শ্বা’সক’ষ্ট হওয়ায় গতকাল সোমবার গভীর রাতে তাকে দিল্লির এইমস হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এইমস হাসপাতালে ডা. রণদীপ গু’লেরিয়ার নেতৃত্বে চিকিত্‍‌সকদের একটি দল অমিত শাহের ওপর নজর রাখছেন। গত শুক্রবারই করো’নামু’ক্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছিলেন তিনি।

 

ভারতীয় গণমাধ্যম জানায়, সোমবার রাতে অমিত শাহের র’ক্তচা’প খুব বেড়ে যায়। সঙ্গে ছিল প্রচ’ণ্ড শ্বা’সক’ষ্ট। এরপর ত’ড়িঘ’ড়ি তাকে এইমস-এ ভর্তি করা হয়।

 

হাসপাতালের পক্ষে প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছে, গত ৩-৪ দিন ধরে গা-হাত-পা ব্য’থায় ভু’গছিলেন অমিত শাহ। ক্লা’ন্ত বো’ধ করছিলেন। তবে তার কো’ভিড-১’৯ রিপো’র্ট নে’গেটিভ এসেছে। কো’ভিড থেকে সেরে ওঠার পরবর্তী যত্ন নেয়ার জন্যই তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি ভালো আছেন। হাসপাতাল থেকেই তিনি তার কাজকর্ম চালাবেন।

গত শুক্রবার অমিত শাহের টে’স্টের রিপো’র্ট নে’গেটি’ভ আসে। তবে চিকিৎসকের পরামর্শ আপাতত আরও কিছুদিন তিনি সেলফ আ’ইসো’লেশনে থাকবেন বলেও জানিয়েছিলেন তিনি। এর আগে ২ আগস্ট টুইট করে নিজের ক’রোনা’য় আ’ক্রা’ন্ত হওয়ার কথা জানিয়েছিলেন অমিত শাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *