Categories
জাতীয়

সেদিনের ঘটনা সব খুলে বললেন মেজর সিনহার সহযোগী শিপ্রা

ব্যক্তিগত ছবি ফেসবুকে পোস্টকারী পুলিশ কর্মকর্তাদের বিরু’দ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলা করবেন বলে জানিয়েছেন শিপ্রা দেবনাথ। নি’হত মেজর (অব.) সিনহা মো. রাশেদের সহযোগী ও রাজধানীর স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শিপ্রা দেবনাথ নিজেই আজ সোমবার যমুনা টেলিভিশনের কাছে এ তথ্য জানিয়েছেন।

 

তিনি বলেন, ‘মেজর সিনহা হ’ত্যাকা’ণ্ডের পর রাতে এসে আমাদের কটেজ থেকে পুলিশ আমাদের দুটি মনিটর, ল্যাপটপ, ডেস্কটপ, ক্যামেরা, লেন্স, তিনটি হার্ডড্রাইভ এবং আমাদের ফোন ডিভাইস সব নিয়ে যায়। জ’ব্দ তালিকায় যার কোনোটির কোনো উল্লেখ নেই। আমি জানি না, এখন কীভাবে বা কার কাছে সেসব ফেরত চাইব।’

 

‘আমাদের পার্সোনাল প্রোফাইল ও ডিভাইস থেকে বিভিন্ন ছবি চু’রি করে কিছু বি’কৃত মস্তিষ্কের দায়িত্বশীল অফিসাররাই ফেসবুক ও সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন। আমার নামে খোলা হয়েছে ফেক ফেসবুক ও ইনস্টাগ্রাম আইডি। আমার ব্যক্তিজীবনকে যারা অস’হনীয় করে তুলেছেন বিভিন্ন ছবি ও ভিডিও তৈরির মাধ্যমে, তাদের প্রত্যেকের বিরু’দ্ধে আমি তথ্য প্রযুক্তির ডিজিটাল নিরা’পত্তা আই’নে যথাযথ ব্যবস্থা গ্রহণ করব, কথা দিলাম’, যোগ করেন তিনি।

 

একইসঙ্গে মেজর সিনহা মো. রাশেদ হ’ত্যাকা’ণ্ডের বিচার দাবি করেছেন শিপ্রা দেবনাথ। উল্লেখ্য, দ্য ডেইলি স্টারে ‘Cyberbu’llying now adds to her tra’uma’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের নামের ফেসবুক অ্যাকাউন্ট থেকে গত ১৪ আগস্ট শিপ্রার ব্য’ক্তিগত কিছু মুহূর্তের ছবি পোস্ট করে তার নি’র্দোষ হওয়ার ব্যাপারে স’ন্দেহ প্রকাশ করা হয়। এরকম আরও ছবি আসার ব্যাপারেও পোস্টে ই’ঙ্গিত করা হয়েছে।

 

ঢাকা মহানগর দক্ষিণের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের এসপি মিজানুর রহমান শেলি। তার নামের একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকেও অনুরূপ পোস্ট দিতে দেখা গেছে। ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’, ‘স্যালুট টু বিডি পুলিশ’ এরকম কিছু ফেসবুক গ্রুপেও ছবিগুলো পোস্ট করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *