Categories
জাতীয়

স্বাস্থ্যমন্ত্রীর কাছে ‘পাগলের তেল’ পাঠাতে বললেন রিজভী

করোনা ভাইরাস এমনিতেই বাংলাদেশ থেকে চলে যাবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের এমন বক্তব্যে তীব্র সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, কোনো পাগলের তেল-টেল থাকলে একটু স্বাস্থ্যমন্ত্রীর কাছে পাঠিয়ে দিন, এতে দেশের মানুষ উপকৃত হবে।

 

রোববার এক আলোচনা অনুষ্ঠানে বিএনপি নেতা রিজভী এসব কথা বলেন। রিজভী বলেন, এই স্বাস্থ্যমন্ত্রী উদ্ভট এক লোক। পাগলের তেল পাঠিয়ে দিন। যাতে তার এই আবোল-তাবোল বলার যে পাগলামিটা, সেটা যেন কমে।

 

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে দৈনিক বুলেটিন প্রচার বন্ধ করে দেওয়ার সমালোচনাও করেন বিএনপি নেতা। প্রতিদিন ব্রিফিং করে বললেও তো মানুষ কিছু জানতে পারছে। এটাতে সরকার মনে করছে, তারা বিব্রত হচ্ছেন। এজন্য ব্রিফিং তারা বন্ধ করে দিয়েছেন বলেও জানান তিনি।

 

স্বাস্থ্য খাতে দুর্নীতির সমালোচনা করে তিনি বলেন, এই স্বাস্থ্যমন্ত্রীর কারণে গোটা স্বাস্থ্য খাতে নৈরাজ্য বিরাজ করছে। চোর-ডাকাত-জালিয়াত-ঠকবাজে ভর্তি স্বাস্থ্য খাত বলেও সমালোচনা করেন রিজভী।এর আগে, ১৫ আগস্ট স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ভ্যাকসিনের প্রয়োজন হবে কি না জানি না, কোভিড এমনিতেই বাংলাদেশ থেকে চলে যাবে।এছাড়া মানুষ এখন বাসায় বসেই চিকিৎসা পায় তাই তাদের হাসপাতালে আসতে হয় না, এ জন্য হাসপাতালে রোগী কম।এরপরই সারা দেশে এ নিয়ে সমালোচনা ঝড় উঠেছে।

 

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার।

 

ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *