Categories
বিনোদন

স্বাধীনতা দিবসে ভারতে প্রবেশ করলেন মিথিলা

অবশেষে ভালোবাসা মিলিয়ে দিলো সৃজিত মুখোপাধ্যায় ও রাফিয়াত রশিদ মিথিলাকে। ১৫ অাগস্ট, ভারতের স্বাধীনতা দিবসের দিন বাংলাদেশ থেকে সীমান্ত পার করে শ্বশুরবাড়ির দেশে গিয়েছেন অভিনেত্রী, সমাজকর্মী রাফিয়াত রশিদ মিথিলা। আর এখবর নিজেই সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

 

ভারতের জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, স্ত্রী মিথিলার এদেশে আসার খবর জানিয়ে ফেসবুকে সৃজিত লিখেছেন, ”১৯৪৭ সালের ১৫ অাগস্ট ঘৃ’ণার কারণে অনেকেই সীমান্ত পার করেছিলেন। ২০২০ সালের ১৫ অাগস্ট ভালোবাসার জন্য দুজন ফের সীমানা পার করলেন।” এই পোস্টের সঙ্গে পেট্রাপোল সীমান্ত পার করে মিথিলা ও তার মেয়ে আইরাকে এদেশে নিয়ে আসার বেশ কয়েকটি ছবিও পোস্ট করেছেন সৃজিত।

 

এদিন সকালে একদেশ থেকে আরেক দেশে আসার প্রয়োজনীয় নিয়মকানুন মেনেই বাংলাদেশ থেকে ভারতে আসেন রাফিয়াত রশিদ মিথিলা ও তার মেয়ে আইরা তাহরিম খান। সৃজিত তাদের গাড়িতে করে বাড়ি নিয়ে আসার জন্য পৌঁছোন।

 

প্রসঙ্গত, ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বং’সের দিন হিন্দু-মুসলিম মৈত্রী বার্তা দিয়ে বিবাহবন্ধ’নে আবদ্ধ হয় পরিচালক সৃজিত মুখোপাধ্যায় ও বাংলাদেশের অভিনেত্রী, সমাজকর্মী রাফিয়াত রশিদ মিথিলা। তবে বিয়ের পর মধুচন্দ্রিমা সেরে বাংলাদেশে মেয়ে আইরাকে নিয়ে ফিরে যান মিথিলা। তারপর থেকে সৃজিত-মিথিলা দুজনে আলাদাই ছিলেন।

 

ক’রোনার কারণে, গোটা দেশে লকডাউন, আন্তর্জাতিক বিমান চলাচল এখনো বন্ধই রয়েছে। সেকারণে এতদিন মিথিলার এদেশে আসা সম্ভব হয়নি। সৃজিতও বাংলাদেশে যেতে পারেননি। তবে অবশেষে ১৫ অাগস্ট ভারতে আসেন মিথিলা। মিথিলা কন্যা আইরাকেও কলকাতার একটি নামী স্কুলে সৃজিত ভর্তি করিয়েছেন। তাই আপাতত মায়ের সঙ্গে আইরাও এদেশেই থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *