Categories
আন্তর্জাতিক

ভারতের ক্ষমতাসীন দলের নেতা অমিত শাহ করোনায় আক্রান্ত

ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জ্যেষ্ঠ নেতা ও দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ক’রোনাভাই’রাসে আ’ক্রা’ন্ত হয়েছেন। রোববার এক টুইট বার্তায় নিজের করো’না আ’ক্রা’ন্তের খবর দিয়েছেন বিজেপির এই নেতা।

 

টুইটে তিনি বলেছেন, করোনাভাইরা’সের প্রাথমিক উপসর্গ দেখা দেয়ায়, আমি পরীক্ষা করিয়েছিলাম। পজিটিভ রি’পোর্ট এসেছে। আমার শারীরিক অবস্থা ভালো রয়েছে। তবে চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী আমাকে হাসপাতালে ভর্তি হতে হচ্ছে। গত কয়েকদিন ধরে যারা আমার সংস্প’র্শে এসেছেন, তাদের সবাইকে স্বেচ্ছা আইসোলে’শনে যাওয়ার অনুরোধ করছি এবং পরীক্ষা করুন।

 

এদিকে, দেশটিতে প্রতিনিয়ত লাফিয়ে লাফিয়ে বাড়ছে করো’নায় সং’ক্র’মণ এবং মৃ’ত্যু। টানা চতুর্থ দিনের মতো ভারতে ২৪ ঘণ্টায় নতুন করে করো’নায় আ’ক্রা’ন্ত হয়েছেন ৫০ হাজারের বেশি মানুষ। শনিবার দেশটিতে ৫৪ হাজার ৭৩৫ জন ক’রোনা সং”ক্র’মিত হয়েছেন। এ নিয়ে দেশটিতে আ’ক্রা’ন্তের সংখ্যা ১৭ লাখ ৫৭ হাজার ছাড়িয়েছে।

তার আগে, শুক্রবার একদিনে সর্বোচ্চ ৫৭ হাজারের বেশি মানুষ ক’রোনায় আ’ক্রা’ন্ত হয়েছেন বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে। করো’নায় প্রাণহা’নির সংখ্যায় যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ব্রিটেন এবং মেক্সিকোর পর পঞ্চমস্থানে উঠে এসেছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করো’নায় মা’রা গেছেন ৩৭ হাজার ৪৫২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *