Categories
জাতীয়

বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে ৫ দিন ধরে অনশনে তরুণী

বিয়ের দাবিতে ছাত্রলীগ নেতার বাড়িতে ৫ দিন ধরে অনশন করছেন এক তরুণী (১৭)। এর আগে প্রেমিক ও ছাত্রলীগ নেতা আলী রেজা গত শুক্রবার (২৪ জুলাই) ওই তরুণীকে বিয়ের কথা বলে তাদের বাড়িতে ডেকে আনেন। ঘটনাটি পাবনার সুজানগর উপজেলার চরভবানীপুর গ্রামের।

 

কিন্তু বাড়ির লোকজনের চাপে রেজা আত্মগোপন করেছে বলে তরুণীর পরিবারের অভিযোগ। বিয়ের আগে রেজার পরিবার ওই তরুণীকে ঘরে ঠাঁই দিতেও রাজি নয়। এতে উভয় সংকটে পড়ে ওই তরুণী বিয়ের দাবিতে অনঢ় থেকে শুক্রবার থেকে প্রেমিকের বাড়িতে অবস্থান করছেন।

 

প্রেমিক আলী রেজা সুজানগর উপজেলার চরভবানীপুর গ্রামের আনছের আলী মন্ডলের ছেলে এবং উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, ছাত্রলীগ নেতা আলী রেজার সাথে পাবনা সদর উপজেলার সুখচর গ্রামের ওই তরুণীর প্রেমের সম্পর্ক রয়েছে। এরই ধারাবাহিকতায় গত শুক্রবার দুপুরে প্রেমিক আলী রেজা ওই তরুণীকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে বাড়ি থেকে ভাগিয়ে নিয়ে আসেন। প্রথমে কয়েকজন আত্মীয়ের বাড়িতে উঠলেও পরে নিজেদের বাড়ি নিয়ে আসেন। এরপরই তিনি আত্মগোপন করেন।

 

তরুণীর স্বজনরা জানান, পারিবারিক চাপেই আলী রেজা আত্মগোপন করেছেন। তারা জানান, এখন আলী রেজার পরিবারের কোনো কোনো ব্যক্তি অর্থের বিনিময়ে মিমাংসার প্রস্তাব দিচ্ছেন। কেউ কেউ হুমকিও দিচ্ছেন। তারা বলেন, মেয়ের ভবিষ্যতের কথা ভেবেই তারা আর ওই তরুণীকে বিয়ের আগে ঘরে তুলতে রাজি নন।এ অবস্থায় বিয়ের দাবিতে অনঢ় থেকে ওই তরুণী গত ৫ দিন ধরে অনশন করছেন।

 

এ ব্যাপারে প্রেমিক আলী রেজার চাচা ও সুজানগর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) শাহজাহান আলী বলেন, আলী রেজাকে আত্মগোপনে থাকতে কেউ চাপ দেননি। সে আগে থেকেই বাড়িতে নেই। তিনি বলেন, বিষয়টি পুলিশকেও জানানো হয়েছে।

 

সুজানগর থানা পুলিশের ওসি (তদন্ত) হাদিউল ইসলাম বলেন, বিষয়টি তাদের জানা নেই। তারা কোনো লিখিত অভিযোগও পাননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *