Categories
আন্তর্জাতিক

হানা এবার কিমের দেশে,,শহরজুড়ে লকডাউন

এবার ক*রোনার থাবা উনের দেশে, শহর লকডাউন
উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন

এবার লকডাউন ঘোষণা করা হল উত্তর কোরিয়ার সীমান্তবর্তী শহর ক্যাসং। দেশটিতে প্রথম করোনা হানার আশঙ্কায় কোনও রকম ঝুঁকি না নিয়ে উত্তর কোরিয়ার কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে। খবর কেসিএনএ’র।

প্রতিবেদনে বলা হয়েছে, ভাইরাস নিয়ন্ত্রণে “সর্বোচ্চ জরুরি ব্যবস্থা কার্যকর করতে এবং উচ্চ মাত্রার সতর্কতা জারি করতে শনিবারই একটি জরুরি পলিটব্যুরো সভা ডেকেছিলেন কিম জং উন।

ওই ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছে বলে এখন শুধুমাত্র সন্দেহ প্রকাশ করা হচ্ছে, যদি এটি নিশ্চিত হয়ে যায়, তবে এটিই হবে উত্তর কোরিয়ার প্রথম করোনা আক্রান্তের ঘটনা।

কেসিএনএ জানিয়েছে, তিন বছর আগে দেশ ছাড়া এক ব্যক্তি ১৯ জুলাই অবৈধভাবে সীমান্ত পেরিয়ে ফিরে এসেছে। তাকেই করোনা আক্রান্ত বলে সন্দেহ করা হচ্ছে।

ওই ব্যক্তিকে দক্ষিণের সীমান্তে অবস্থিত ক্যাসং সিটিতে পাওয়া যায়, তাকে কঠোর কোয়ারান্টাইনের আওতায় রাখা হয়েছে, যারা তার সংস্পর্শে এসেছিল, তাদেরকেও একইভাবে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

বলা হচ্ছে, এটি বিপজ্জনক পরিস্থিতি, যা দেশকে বিপর্যয়ের দিকে নিয়ে যেতে পারে। কিম বলছেন, সম্ভবত এই ভাইরাস দেশে প্রবেশ করেছে এবং ক্যাসং সিটিকে পুরোপুরি অবরুদ্ধ করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *