Categories
জাতীয়

সরকারি চাল চুরি করে ধরা খেল আওয়ামী লীগ-যুবলীগের দুই নেতা

বগুড়ার ধুনটে সরকারি ত্রাণের চাল পা’চারের সময় আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকে গ্রে’ফতার করেছে পুলিশ। সারিয়াকান্দি উপজেলা থেকে সরকারি ত্রাণের চাল নৌকায় করে কালোবাজারে পা’চারের সময় ধুনট উপজেলার যমুনা নদীর শহড়াবাড়ি ঘাট এলাকা থেকে ৩ হাজার ২৯০ কেজি ওজনের ৯৩ বস্তা চালসহ তাদের ধরা হয়।

 

আট’ককৃতরা হলেন: চুনিয়াপাড়া গ্রামের মনছের আলীর ছেলে সারিয়াকান্দি উপজেলার বোহাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মজনু খা (৪৫) ও ধুনট উপজেলার শিমুলবাড়ি গ্রামের আফসার মন্ডলের ছেলে গোসাইবাড়ি ইউনিয়ন যুবলীগের অর্থবিষয়ক সম্পাদক আল আমিন (৩৮)।

 

বুধবার সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ১২টার পর্যন্ত ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে ধুনট থানা পুলিশ এ অভি’যা’ন পরিচালনা করেন।স্থানীয় সূত্রে জানা গেছে, সারিয়াকান্দি উপজেলা থেকে ভিজিএফের চালসহ সরকারি ত্রাণের ১৫০ বস্তা চাল কম দামে কিনে বুধবার সন্ধ্যা ৬টায় নৌকায় করে যমুনা নদীর ধুনট উপজেলার শহরাবাড়ি ঘাটে নিয়ে যান আওয়ামী লীগ নেতা মজনু মন্ডল ও যুবলীগ নেতা আল আমিন। সেখান থেকে তারা তিনটি ভটভটিতে করে ৫১ বস্তা চাল অন্যত্র স্থানে পা’চার করেন।

 

এদিকে, এ ঘটনার সংবাদ পেয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা সেখানে অভি’যান পরিচালনা করেন।আওয়ামী লীগ নেতা মজনু মন্ডল ও যুবলীগ নেতা আল-আমিনকে আ’টক করে পুলিশ। পরে তাদের স্বীকারো’ক্তি অনুযায়ী ধুনট উপজেলা প্রশাসন অভি’যান চালিয়ে যমুনা নদীর মাঝপথে নৌকা থেকে ভিজিএফের চালসহ সরকারি ত্রাণের ৩০ কেজি ওজনের ২৪ বস্তা ও ৫০ কেজি ওজনের ১৮ বস্তা চাল উ’দ্ধা’র করে। এছাড়া চুনিয়াপাড়া এলাকার একটি গোডাউন থেকে ৩০ কেজি ওজনের ৪৪ বস্তা ও ৫০ কেজি ওজনের আরো ৭ বস্তা চাল উ’দ্ধার করা হয়।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত জানান, সরকারি ত্রাণের চাল পা’চারের সময় ৩ হাজার ২৯০ কেজি ওজনের ৯৩ বস্তা চালসহ দুই ব্যক্তিকে আ’টক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, এ ঘটনায় পুলিশ বাদী হয়ে আট’ককৃতদের বিরু’দ্ধে মাম’লা দা’য়ের করা হয়েছে।
সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল খালেক দুলু জানান, যারা দুর্নী’তির কাজে জড়াবেন তাদের সাথে আওয়ামী লীগ ও যুবলীগের কোনো সম্পর্ক নেই। সুত্রঃ সময় টিভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *