Categories
জাতীয়

আগুনে সব পুড়ে গেলেও অক্ষত রইলো কোরআন শরীফ

গাজীপুর মহানগরের ইস’লামপুর এলাকায় আ’গুনে একটি বাড়ির ১২টি ঘর ও টিভি ফ্রিজসহ মালামাল পুড়ে গেছে। আ’গুনে ঘরে থাকা যাবতীয় মালামাল পুড়ে গেলেও কোরআন শরীফ অক্ষত অবস্থায় উ’দ্ধার করা হয়েছে।

 

জয়দেবপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সুভাষ বাড়ই জানান, সোমবার বেলা ২টার দিকে মহানগরের ১৪ নম্বর ওয়ার্ডের ইস’লামপুর এলাকার তোফাজ্জল হোসেনের বসতবাড়িতে আ’গুন লাগে। আ’গুন মূহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৪টার দিকে আ’গুন নেভাতে সক্ষম হয়। এরমধ্যে ১২টি ঘর ও আসবাবপত্র, ফ্রিজ ও টিভিসহ মালামাল পুড়ে যায়।

 

বাড়ির মালিকের ছে’লে অনিকের বরাত দিয়ে তিনি আরো জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আ’গুনের সূত্রপাত হয়। তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি তিনি। তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে আ’গুন নেভানোর পর একটি কক্ষ থেকে অক্ষত অবস্থায় একটি কোরআন শরীফ উ’দ্ধার করা হয়েছে।

এলাকাবাসী আব্দুল মালেক জানান, বাড়িওয়ালা তোফাজ্জল হোসেন এ বাড়িতে তিনটি কক্ষ নিয়ে বসবাস করতেন। অ’পর নয়টি কক্ষ তিনি ভাড়া দিয়েছিলেন। আ’গুনের সময় ভাড়াটিয়ারা কাজে ছিলেন।

 

আ’গুনের খবর পেয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সোহেব আল আসাদ মনির, সাবেক কাউন্সিলর হাবিুর রহমান, সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও বাসন থা’নার ওসি কাউসার আহমেদসহ এলাকাবাসী ঘটনাস্থলে যান এবং ক্ষয়ক্ষতির খোঁজ খবর নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *