Categories
জাতীয়

নমিতা ঘোষের চিকিৎসায় ২১ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী নমিতা ঘোষের ক্যান্সার ও চোখের চিকিৎসার জন্য ২১ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২২ জুলাই) প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেন।

 

জানা গেছে, নমিতা ঘোষ দীর্ঘদিন ধরেই ক্যান্সার ও চোখের জটিল রোগে ভুগছেন। তিনি মহান স্বাধীনতা যুদ্ধে যারা বিভিন্নভাবে অবদান রেখেছিলেন তাদের মধ্যে অন্যতম একজন শিল্পী। স্বাধীনতা যুদ্ধে গান গেয়ে মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করেছেন, সাহস যুগিয়েছেন। গান গেয়ে মুক্তিযোদ্ধাদের জন্য অর্থ সংগ্রহ করেছেন।

 

মাত্র ১৪ বছর বয়সে স্বাধীন বাংলা বেতারকেন্দ্রে যোগ দিয়ে স্বাধীনতা সংগ্রামে পরোক্ষভাবে অংশগ্রহণ করেন। তিনি একজন বরেণ্য মহিয়সী নারী। তাকে বলা হয়ে থাকে স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের প্রথম নারী বিপ্লবী।

 

ঢাকার একটি সম্ভ্রান্ত সংস্কৃতমনা পরিবারেই বেড়ে ওঠেন নমিতা ঘোষ। তার মা জসোদা ঘোষ সে সময় রেডিও টেলিভিশনে নিয়মিত সংগীত পরিবেশন করতেন। মাত্র চার বছর বয়সেই মায়ের কাছে সংগীতের তালিম নেন তিনি। পরবর্তীতে সংগীতানুরাগী বাবার উৎসাহে ওস্তাদ মুন্সি রইসউদ্দিন, বারীণ মজুমদার, পিসি গোমেজ, বেদার উদ্দিন আহমেদ প্রমুখ সংগীতজ্ঞের কাছে গানের প্রশিক্ষণ নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *