Categories
আন্তর্জাতিক

কাতারে কমেছে করোনা, তবুও হাসপাতালে ঘুরে ঘুরে খবরদারি করছেন স্বাস্থ্যমন্ত্রী

উপসাগরীয় দেশ কাতার ক’রোনা নি’য়ন্ত্রণে এখন সাফল্যের দ্বা’রপ্রান্তে। এখানে গত ৩ মাসের মধ্যে সবচেয়ে কম ক’রোনা রো’গী শ’নাক্ত হয়েছেন ১৯ জুলাই রবিবার।

 

কয়েক সপ্তাহ আগেও যখন কাতারে প্রতিদিন দেড় হাজারের বেশি নতুন ক’রোনায় আ’ক্রান্ত রু’গি শ’নাক্ত হতো, সেখানে রবিবার কো’ভিড-১৯ এ আ’ক্রান্ত হয়েছেন মাত্র ৩৪০ জন। ফলে উপসাগরীয় এই দেশে ক’রোনা প’রিস্থিতি এখন পুরোপুরি নি’য়ন্ত্রণে রয়েছে বলে মনে করছেন বি’শেষজ্ঞরা।

 

তবে কো’ভিড-১৯ এর প’রিস্থিতি নি’য়ন্ত্রণে থাকলেও থেমে নেই কাতারের স্বাস্থ্যমন্ত্রী ড. হানান আলকুওয়ারি।ড. হানান আলকুওয়ারি প্রতিদিনই ছুটে যাচ্ছেন দেশের বিভিন্ন ক’রোনা হাসপাতালে। সাক্ষাত করছেন রো’গীদের সাথে। উৎসাহ দিচ্ছেন চিকিৎসক ও নার্সসহ অন্য সেবাকর্মীদের।

 

এই ধারাবাহিকতায় রবিবার আলওয়াব হেলথ সেন্টার পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী ড. হানান আলকুওয়ারি।আলওয়াব হেলথ সেন্টার পরিদর্শন এর সময় তিনি কো’ভিড-১৯ প্রতিরোধে মাঠ পর্যায়ে স্বা’স্থ্যনমুনা পরী’ক্ষার ব্যাপারে গুরুত্ব আ’রোপ করেন।

 

উপসাগরীয় এই দেশে যারা স্বাস্থ্যসেবায় দিনরাত অ’ক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, তাদের ভূমিকার প্রশংসা করেন মন্ত্রী। তিনি বলেন, কাতারে স্বা’স্থ্যখাতের স’ক্রিয় ভূমিকার কারণে আজ কো’ভিড-১৯ নি’য়ন্ত্রণ সহজ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *