Categories
জাতীয়

সাবরিনার মুখে সচিবসহ ৮ জনের নাম

রি’মান্ডে ডিবির জেরার মুখে সাবরিনা ও আরিফ তাদের সহযোগীদের নাম জানিয়েছেন। কারা তাদের কী’’ভাবে সহযোগিতা করেছেন। বিনিময়ে তাদেরকে কি দিতে হয়েছে।ডিবির ত’দন্ত সংশ্লিষ্টসূত্র জানিয়েছে, জিজ্ঞাসাবাদে সাবরিনা ও আরিফ স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের বর্তমান ও সাবেক মিলিয়ে অন্তত আটজন কর্মক’র্তার নাম বলেছেন।

 

তাদের মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন সাবেক সচিব রয়েছেন। বর্তমান কর্মক’র্তাদের মধ্যে রয়েছেন দুইজন অ’তিরিক্ত সচিব। স্বাস্থ্য অধিদপ্তরের একজন সর্বোচ্চ পদধারী ব্যক্তি রয়েছেন। অধিদপ্তরের একজন পরিচালক রয়েছেন যিনি হাসপাতাল-ক্লিনিকের দায়িত্বে আছেন। এর বাইরে পদধারী আরো দুজন কর্মক’র্তা রয়েছেন।

 

সাবরিনা চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) চারজন চিকিৎসকের নাম বলেছেন।ডিবির ত’দন্ত সংশ্লিষ্ট কর্মক’র্তারা জানিয়েছেন চার্জশিটে সাবরিনার সহযোগী ও তাদের কার কি ভূমিকা ছিল এসব বিষয়ে উল্লেখ করা হবে। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে তাদের বি’রুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হবে।

 

মহানগর গোয়েন্দা সংস্থার (ডিবি) অ’তিরিক্ত কমিশনার আব্দুল বাতেন বলেন, পাঁচ দিনের রি’মান্ডে সাবরিনার কাছ থেকে আম’রা জানার চেষ্টা করেছি প্রয়োজনীয় কাগজপত্র ছাড়া জেকেজি’র মতো প্রতিষ্ঠান কী’’ভাবে কাজ পেয়েছে। কাজ পেতে তাদেরকে কারা সহযোগিতা করেছে। তাদের সঙ্গে কি ধরনের চুক্তি ছিল। যতটুকু নমুনা সংগ্রহের অনুমতি ছিল তার চেয়ে বেশি নমুনা কেন সংগ্রহ করেছে। এছাড়া জেকেজি’র করো’না সনদ দেয়ার অনুমতি না থাকলেও কেন তারা সনদ দিয়েছে।

 

বাতেন বলেন, সাবরিনা ও তার স্বামী আরিফ চৌধুরীকে আলাদাভাবে ও মুখোমুখি করে একাধিকবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাদের দুজনের কথাবার্তা ক্রসচেক করে দেখা হয়েছে। দুজনই তাদের সব অ’প’রাধের কথা স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে সহযোগীদের নাম পেয়েছি। যারা তাদেরকে বিভিন্নভাবে সহযোগিতা করেছে।- মানবজমিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *