Categories
রাজনীতি

ভারত পানি ছেড়ে দিয়ে বাংলাদেশকে প্লাবিত করছে

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশের দুর্বল পররাষ্ট্রনীতির কারণে ভারত শুস্ক মওসুমে পানি বন্ধ করে দিয়ে দেশকে মরুভূমি বানায় এবং বর্ষা মওসুমে পানি ছেড়ে দিয়ে বাংলাদেশকে বন্যায় প্লাবিত করছে।

 

অপরদিকে বন্যায় অসহায় মানুষের পাশে সরকার দাঁড়াতে পারেনি। বানভাসি মানুষ বন্যায় ঘর বাড়ি ভেঙ্গে মানুষ অসহায় জীবন যাপন করছে। পীর সাহেব বলেন , দেশের জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠিত না থাকায় সমাজের রন্দ্রে রন্দ্রে দুর্নীতি মহামারী আকার ধারণ করছে। বিশ্বের বিভিন্ন দেশে স্বাস্থ্যখাতকে সর্বাধিক গুরুত্ব দেয়া হলেও আমাদের দেশে স্বাস্থ্যখাত চরম অবহেলা ও দুর্নীতিতে জর্জরিত।

 

তিনি বলেন, স্বাস্থ্যখাত চরম দুর্নীতিগ্রস্ত। স্বাস্থ্যখাতের উদাসীনতার কারণে মানুষ চিকিৎসা সেবা বঞ্চিত হচ্ছে এমনকি মৃত্যুবরণ করছে। স্বাস্থ্যখাতের চরম অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে। এর দায়ভার সরকার কিছুতেই এড়াতে পারবে না। দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে ব্যর্থ হলে সরকারকে ব্যর্থতার দায় নিয়ে পদত্যাগ করতে হবে। কুখ্যাত প্রতারক সাহেদ ও ডা. সাবরিনারা এ দুর্নীতির ফসল।

 

শুক্রবার রাতে ইসলামী যুব আন্দোলনের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ২দিনব্যাপী ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কেএম আতিকুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারী জেনারেল মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, সহকারি মহাসচিব আলহাজ আমিনুল ইসলাম, আতিকুর রহমান মুজাহিদ প্রমুখ। শুরুতে কুরআন তেলাওয়াত করেন আন্তর্জাতিক ক্বারী সাঈদুল ইসলাম আসাদ।

 

পীর সাহেব চরমোনাই বলেন, প্রচলিত সমাজ ব্যবস্থা যুবসমাজকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে ব্যর্থ হয়েছে। ক্ষমতাকেন্দ্রিক দলগুলো যুব সমাজকে ক্ষমতার সিঁড়ি হিসেবে ব্যবহার করছে। কিন্তু ইসলামী আন্দোলন বাংলাদেশ যুবসমাজকে আদর্শিকভাবে গড়ে তুলে একটি আদর্শিক পরিবর্তনের লক্ষ্যে আদর্শবান করে তৈরি করছে।

 

ইসলামী যুব আন্দোলন অবহেলিত যুবকদের ইসলামের আলোয় আলোকিত করে আদর্শবান ও সৎচরিত্রবান করে গড়ে তুলছে। ফলে করোনা মহামারিতে সারাদেশে কর্মহীন মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। তিনি যুবসমাজকে বেকারত্বের হাত থেকে রক্ষায় ব্যাপক কর্মস্ংস্থান সৃষ্টি এবং বিনাসুদে ঋণের ব্যবস্থা করে যুবসমাজকে কাজে লাগানোর দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *