Categories
জাতীয়

আমার হাতের হ্যান্ডকাপ খুলে দেন: কাঠগড়ায় দাঁড়িয়ে সাহেদ

করো’নাভাই’রাসের এ দু’র্যোগে স্বাস্থ্য বিষয়ক নানা অ’পকর্মের দায়ে গ্রে’ফতার রিজেন্ট গ্রুপ ও হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্ম’দ সাহেদকে আজ আ’দালতে হাজির করা হয়েছে।আ’দালতের কাঠগড়ায় ঢুকেই পান করার জন্য বারবার পানি চেয়েছিলেন তিনি।

 

পানি দেয়ার পর ফের পানি চান। পানি দেয়া নিয়ে পু’লিশ ও সাহেদের আইনজীবীদের মধ্যে তর্ক-বিতর্কও হয়।বৃহস্পতিবার (১৬ জুলাই) সকালে ঢাকা মহানগর হাকিম মোহাম্ম’দ জসিমের আ’দালতে সাহেদ-মাসুদ ও তারিকুলকে হাজির করে পু’লিশ। এ সময় তাদের রাখা হয় আ’দালতের কাঠগড়ায়। আ’সামিদের চেনার সুবিধার্থে পু’লিশ সদস্যরা তাদের মা’থার হেলমেট খুলে দেন।

 

এ সময় পু’লিশকে উদ্দেশ্য করে সাহেদ বলেন, ‘আমা’র হাতের হ্যান্ডকাপ খুলে দেন’। এরপর একজন পু’লিশ সদস্য তার তাদের হ্যান্ডকাপ খুলে দেন। সাহেদ পানি খেতে চান। এর মধ্যে বিচারক এজলাসে ওঠেন। এ সময় তিনি আবারও পানি খেতে চান।

তখন আ’দালতের এক স্টাফ তাকে একটি পানির বোতলে করে পানি দেন। সে অনেকটা পানি পান করে বোতল আবার আ’দালতের স্টাফকে নিয়ে দেন।একটু পর তিনি আবার পানি পান করতে চান। এর মধ্যে রি’মান্ড শুনানি শেষে সাহেদ-মাসুদের ১০ দিনের রি’মান্ড মঞ্জুর করেন আ’দালত। আর তাদের সহযোগী তারিকুলের সাত দিনের রি’মান্ড মঞ্জুর করেন।

 

আ’দালতে রি’মান্ড শুনানি চলাকালে কাঠগড়া থেকে বিচারকের উদ্দেশে সাহেদ বলেন, ‘আমি কি একটা কথা বলতে পারি?’ এটি বলেই কাঠগড়ার ভেতরে কা’ন্নাকাটি শুরু করেন সাহেদ।এরপর তাদের কাঠগড়া থেকে বের করা হয়। এ সময় সাহেদ আবারও পানি চান।

তখন এক পু’লিশ সদস্য বলেন, ‘এত ঘন ঘন পানি চাইলে কী’ভাবে হবে? একটু আগে তো আপনি পানি খেলেন। রি’মান্ডের আ’সামিকে এভাবে পানি দেয়া ঠিক না। ত’দন্তকারী কর্মক’র্তা আছেন তাকে বলেন।’এ সময় সাহেদের আইনজীবীরা পু’লিশের ওপর চড়াও হয়ে যান। তারা বলেন, ‘একজন মানুষ পানি খেতে চাচ্ছে, আপনারা তাকে পানি দিচ্ছেন না’।

 

জবাবে পু’লিশ সদস্যরা বলেন, ‘আম’রা তো তাকে পানি দিয়েছি।’ এ নিয়ে পু’লিশ আইনজীবীদের মধ্যে তর্ক-বিতর্ক হয়। এরপর সাহেদসহ অ’পর দুই আ’সামিকে হেলমেট ও হ্যান্ডকাপ পরিয়ে আ’দালত থেকে বের করে নিয়ে যায় পু’লিশ।

 

এর আগে আজ সকালে সাতক্ষীরার দেবহাটা উপজে’লার শাখরা কোম’রপুর বেইলি ব্রিজের পাশে নর্দমা’র মধ্যে থেকে বোরকা পরা অবস্থায় সাহেদকে গ্রে’ফতার করে র‌্যা’­ব। এ সময় তার কাছ থেকে একটি অ’বৈধ অ’স্ত্র উ’দ্ধার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *