Categories
আন্তর্জাতিক

আমরা গোমূত্র খাই তাই ভালো থাকি, বললেন ভারতীয় নেতা

পশ্চিমবঙ্গের বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, “আমি গরুর কথা বললে অনেকের শরীর খারাপ হয়ে যায়। আমরা গরুর দুধ, গোমূত্র খাই তাই ভাল থাকি। আমরা গরুকে মা বলি। তার সেবা করি। গাধারা গরুর কথা বুঝবে না!”

 

এখানেই শেষ নয়, বৃহস্পতিবার বাঁকুড়ার বিষ্ণুপুরে একটি বেসরকারি লজে দলের ‘সাংগঠনিক’ সভায় যোগ দিতে গিয়ে পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারকে দায়ী করে বলেন, রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রী মমতার অদূরদর্শিতার জন্য রাজ্যে করোনা সংক্রমণের হার বেড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। যেভাবে শিশু থেকে বৃদ্ধ মারা যাচ্ছে তার জন্য মমতা ও তার সরকার দায়ী।

 

কয়েকদিন আগেই কলকাতার নিউটাউনে তার মর্নিংওয়াক ঘিরে তৃণমূলের সঙ্গে ধুন্ধুমার কাণ্ড ঘটে। মর্নিং ওয়াক শেষ হওয়ার পর অনেক বিজেপি কর্মীরাই দেখা করতে গিয়েছিলেন দিলীপ ঘোষের সঙ্গে। সেখানেই মহিলাদের উদ্দেশে দিলীপ বলেন, “গোলমরিচ, তুলসীপাতা, মধু—সব দিয়ে ভাল করে নাড়া বানান। জলে এগুলো ভাল করে ফুটিয়ে সবাইকে খাওয়ান। দেখবেন কোনও রোগ ধরবে না।

 

তিনি আরও বলেন, “আমি মর্নিং ওয়াকে বেরোলে সাংবাদিকরাও থাকেন। আমি তাঁদের কাঁচা হলুদ, কাঁচা আদা দিই। অনেকে খেতে চান না। পালিয়ে যান। তাঁকে বলি, না খেলে বাইট দেব না। শেষে খেয়ে নেন। এ ভাবেই খাওয়াতে হবে। রোগ রুখতে এ ছাড়া কোনও রাস্তা নেই।”

 

তৃণমূলের নেতারা বলছেন, দিলীপবাবুর কথা শুনে মনে হচ্ছে, মধ্যপ্রদেশ, গুজরাতের মতো রাজ্যগুলিতে যেন করোনা সংক্রমণ হয়নি। দেশে সংক্রমণ বেড়েছে কেন্দ্রীয় সরকারের খামখেয়ালি সিদ্ধান্তের জন্যই এ কথা এখন আর অজানা নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *