Breaking News
Home / International / যা করা যাবে, যা করা যাবে না কাতার বিশ্বকাপে – কাতার প্রবাসীরা জেনে নিন

যা করা যাবে, যা করা যাবে না কাতার বিশ্বকাপে – কাতার প্রবাসীরা জেনে নিন

মুসলিম অধ্যুষ্যিত দেশ কাতারে রোববার শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। ফিফা বিশ্বকাপ দেখতে প্রায় ১২ লাখ ফুটবলপ্রেমী কাতারে যাবেন বলে আশা করছে আয়োজকরা। বিভিন্ন দেশ থেকে কাতার সফরে আসা ফুটবলপ্রেমীদের একটু বিনয়ী হয়ে চলা-ফেরার পরার্শ দিয়েছেন আয়োজকরা। কারণ মুসলিম দেশ কাতারে মদপান, নারীদের খোলামেলা পোশাকে চলাফেরা এবং বিবাহবহির্ভূত সহবাস নিষিদ্ধ। তাই বিশ্বকাপ দেখতে কাতারে সফরকারী ফুটবলপ্রেমীদের সতর্ক করা হয়েছে।

কাতারে এমনিতেই মদপান নি’ষিদ্ধ। কিন্তু বিশ্বকাপকে সামনে রেখে বিভিন্ন দেশ থেকে আসা ফুটবলপ্রেমীদের জন্য কয়েকটি হোটেলে মদ বিক্রির অনুমতি দেওয়া হয়েছে। কাতার বিশ্বকাপের দায়িত্বে থাকা কমিটির সিইও নাসের আল খাতার জানিয়েছেন, ৫০০ মিলিলিটার মদের বোতলের দাম বাংলাদেশি মুদ্রায় ১২৩৮ টাকা। এছাড়া পানি কিনতে গেলেও ভালো টাকা দিতে হবে দর্শকদের। ৫০০ মিলিলিটারের এক বোতলে জন্য বাংলাদেশি মুদ্রায় ২৫৪ টাকা।

শুধু তাই নয়, কাতার বিশ্বকাপ দেখতে গেলে চাইলেই যে কেউ মদ কিনতে পারবেন না। তাকে ২১ বছরের বেশি বয়স প্রমাণ করতে হবে। এর কম বয়সি কারো কাছে মদ বিক্রি করা হবে না। আর একসঙ্গে চার বোতলের বেশি মদ বিক্রি করা হবে না বলেও জানিয়ে দিয়েছে আয়োজকরা।

About JA

Check Also

কাতারে হঠাৎ করে বাড়তে শুরু করেছে বাংলাদেশি টাকায় রিয়ালের রেট

কাতারে হঠাৎ করে বেড়েছে রিয়ালের দাম। আজ বৃহস্পতি’বার কোন এক্সচেঞ্জে রিয়ালের রে’ট কত পাওয়া যাচ্ছে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *