Breaking News
Home / International / কাতার বিশ্বকাপে ‘সন্ত্রাসী হামলার হুমকি আইএসের

কাতার বিশ্বকাপে ‘সন্ত্রাসী হামলার হুমকি আইএসের

বিশ্বকাপ মাঠে না গড়াতেই কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হচ্ছে আয়োজক দেশ কাতারকে। মানবাধিকার লঙ্ঘন দিয়ে যার শুরুটা হয়। এরপর সমকামীদের নিষিদ্ধসহ অ্যালকোহলে সীমাবদ্ধতা নিয়ে সমালোচিত হতে হয়েছে দেশটিকে। এবার নতুন হুমকির মুখে পড়েছে তারা। বিশ্বকাপ চলাকালীন দেশটিতে ইসলামিক স্টেট (আইএস) হামলা করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

স্প্যানিশ পত্রিকা লা রাহনের খবর বলছে, টেলিগ্রামের মাধ্যমে এই ব্যাপারে যোগাযোগ চালিয়ে যাচ্ছে আইএসপন্থীরা। জানা গেছে, এই অ্যাপসে যোগাযোগ রাখছে তারা, যেন বিশ্বকাপ চলাকালীন হামলা করতে পারে। এই ব্যাপারে পরিকল্পনাও রয়েছে তাদের। যদিও তাদের দেওয়া বার্তাগুলো অনেকটাই এনক্রিপটেড। যেমন ‘পরিস্কার অভিযান চলছে। কাতার বিশ্বকাপে অংশগ্রহণ করে গোল করো। সবার জন্য গোল করা উন্মুক্ত। ’

বিশ্বকাপে ৩২টা দেশ অংশগ্রহণ করছে। সেসব দেশ থেকে লাখো সমর্থক হাজির হবেন প্রিয় দলকে সাপোর্ট দিতে। আর এই সুযোগটাই নিচ্ছে আইএসপন্থীরা। অল্প সময়ের জন্য বিভিন্ন শত্রু রাষ্ট্রের নাগরিক যখন খেলা দেখতে আসবে। সে সময়টাকে ‘গোল্ডেন অপরচিউনিটি’ ধরে হামলা করার প্রস্তুতি নিচ্ছে আইএস।

সন্ত্রাসীদের লক্ষ্যের মধ্যে অন্যতম ফ্রান্স, বেলজিয়াম ও কানাডা। এই তিন দেশকে তারা বড় লক্ষ্য হিসেবে ধরে নিয়েছে। দেশগুলোর ফুটবলারই নয়, বরং সমর্থকদেরও টার্গেটে রেখেছে আইএস। বিষয়গুলো জানা গেছে টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে। এছাড়া ইনফোগ্রাফিক্সের মাধ্যমে হামলার চক কষছে তারা। এমন দুইটি ইনফোগ্রাফিক্স প্রকাশ হয়েছে ইতোমধ্যে। আগামী ২০ নভেম্বর কাতার ও ইকুয়েডরের ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের বিশ্বকাপ। যা চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত।

About JA

Check Also

কাতারে হঠাৎ করে বাড়তে শুরু করেছে বাংলাদেশি টাকায় রিয়ালের রেট

কাতারে হঠাৎ করে বেড়েছে রিয়ালের দাম। আজ বৃহস্পতি’বার কোন এক্সচেঞ্জে রিয়ালের রে’ট কত পাওয়া যাচ্ছে, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *