News Headline :
‘কেউ আমাকে বলেনি ভাই রিভিউটা নেন’ ম্যাচ শেষে মাঠে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব হংকংয়ের ক্রিকেটারের বাংলাদেশিদের চাকরি ছাড়া সাত ধরনের ভিসা দেবে আরব আমিরাত আরব আমিরাত থেকে বৈধপথে রেমিট্যান্স পাঠানো প্রবাসীরা পাবেন পুরস্কার বিয়ের দাবিতে অবিবাহিত প্রেমিকের বাড়িতে ৫ সন্তানের জননীর অনশন কাতারে থাকা বাংলাদেশির অজান্তেই ব্যাংক থেকে গায়েব ১৮ লাখ টাকা! শাকিব খানের সঙ্গে বিয়েটা না হলে ভালো হতো: অপু বিশ্বাস মালয়েশিয়ার কুয়ালালামপুরে বিশেষ অভিযানে ৬ বাংলাদেশি গ্রেপ্তার ইতালির মূলধারার রাজনীতিতে প্রভাব বাড়ছে প্রবাসী বাংলাদেশিদের দুই ছাত্রীকে বি’বস্ত্র করে ভি’ডিও ছড়ানোর হু’মকি ইডেন ছাত্রলীগ সভাপতির!
৬ মাসের মধ্যে কুয়েতে না ঢুকলে গৃহকর্মীদের ভিসা বাতিল

৬ মাসের মধ্যে কুয়েতে না ঢুকলে গৃহকর্মীদের ভিসা বাতিল

করোনা মহামারির পরে কুয়েত প্রবাসীদের জীবন আরও সুন্দর ও সহজ করতে উদ্যোগ নিয়েছে দেশটির সরকার। এখন থেকে স্টুডেন্ট ভিসা, প্রবাসী বা ডিপেনডেন্সি ভিসায় দেশটিতে অ’বস্থানকারীরা ছয় মাসের বেশি সময় কুয়েতের বাইরে থাকতে পারবেন। এটি ইকামা বা ওয়ার্ক পার’মিটধারীদের ক্ষেত্রে প্রযোজ্য হিসেবে গণ্য হবে।

তবে কুয়েতে গৃহকর্মী ভিসায় থাকা কোনো প্রবাসী এ সুযোগ পাবেন না। এ ক্ষেত্রে যদি কোনো প্রবাসী গৃহকর্মী ছয় মাসের বেশি কু’য়েতের বাই’রে থাকেন তবে তাদের স্পনসরদের নির্ধারিত চুক্তিতে সই করতে হবে। অন্যথায় তাদের রেসিডেন্সি পারমিট বা কুয়েতে বসবাসের অনু’মোদন বাতিল করা হবে।

কুয়েত টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, যেসব প্রবাসী কুয়েতের বাইরে আছেন তাদের অবশ্যই ছয় মাস শেষ হওয়ার আ’গেই দেশটিতে প্রবেশ করতে হবে। এই নিয়ম না মানা হলে রেসি’ডেন্সি পারমিট বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। আকামা নম্বর ১৮, ২২ এবং ২৪ সবা’র জন্য একই প’দ্ধতি অবলম্বন করা হবে বলে জানিয়েছে রে’সিডেন্সি বিভাগ।

এদিকে, প্রবাসীদের ভোগান্তি কমাতে শিগগিরই বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র বিতরণ শুরু করতে যাচ্ছে কুয়েতের বাংলাদেশ দূতাবাস। এর’ই মধ্যে শুরু হয়েছে নিবন্ধন। আগামী সেপ্টেম্বরে প্রবাসীদের হাতে জাতীয় পরিচয়পত্র পৌঁছাবে বলে জানান দে’শটিতে নিযু’ক্ত বাংলাদে’শের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহা’ম্মদ আশিকুজ্জামান।

রাষ্ট্রদূত জানান, দেশটিতে অবস্থা’নরত প্র’বাসীদের নিব’ন্ধনের পদক্ষেপ নেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী সেপ্টে’ম্বরেই প্র’বাসীদের হাতে এনআইডি পৌঁছাবে। দূতাবাসে প্রয়োজনীয় কাগজপত্র ও তথ্য দিয়ে ফর্ম পূর’ণের মাধ্যমেও আবেদন করা যাবে। সার্বিক কাজ পরিদর্শনে শিগগিরই বাংলাদেশ থেকে নির্বাচন কমিশনের রেজিস্ট্রেশন দল কুয়েতে যাবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Jonotaralo
Design BY NewsTheme