শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে এএসপি মহরমের বিরুদ্ধে, নতুন জায়গায় বদলি

শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া শুরু হয়েছে এএসপি মহরমের বিরুদ্ধে, নতুন জায়গায় বদলি

পুলিশের বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান বলেছেন, বরগুনায় ১৫ আগস্ট যে ঘটনা ঘটেছে তা একজন সা’ধারণ বু’দ্ধি বিবেচনা সম্পন্ন মানুষের কাছে অপ্রত্যা’শিত। সুস্থভাবে বলতে গেলে, ঘ’টনাটি বা’ড়াবাড়ি হয়েছে, ভু’ল হয়েছে। তিনি বলেন, এ বিষয়ে বরিশাল রেঞ্জ ডিআ’ইজির কার্যালয় থেকে একটি তদ’ন্ত কমিটি করা হয়েছে। তদ’ন্ত শেষে সব বিষয় পরিষ্কার হবে।

স্থানীয় এমপিসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দের কাছে অনুরো’ধ করা হয়েছে তদ’ন্ত শেষ হওয়ার আগ পর্যন্ত আর কোনো পদক্ষে’প তারা নেবেন না। বুধবার (১৭ আগস্ট) বিকালে তদন্তের অগ্রগতি ও আ’হত ব্যক্তিদের খোঁজ খবর নিতে এসে বরগুনা সার্কিট হাউজ মিলনায়তনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ঘটনার সাথে সাথে মন্ত্রী মহোদয়, আইজিপি স্যারের সাথে কথা হয়। তারা ব্য’থিত হয়েছে। যেহেতু একটি সরকারি সং’স্থা তাই নিয়মের ভেতর দিয়ে যেতে হচ্ছে। বৃহস্পতিবার নাগাদ তদ’ন্ত প্রতিবেদন পাওয়া যাবে। তদন্ত শেষে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, বর’গুনাতে সব সময় হাসি মুখে, আনন্দ করতে আসেন। এবারই আমি প্রথম ক’ষ্ট নিয়ে, ল’জ্জা নিয়ে আসলেন। যারা আহ’ত হয়েছেন তাদের খোঁজ খবর নিয়েছেন।

ইতোমধ্যে কী ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, বরগুনায় শোক দিবসের আলোচনা সভায় ছাত্রলীগ নেতাকর্মীদের লাঠি’চার্জের ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে চট্টগ্রামে বদলির মধ্য দিয়ে তার বিরু’দ্ধে শা’স্তিমূলক ব্যবস্থা শুরু করা হয়েছে। এরপর তদন্তে যারা অভিযু’ক্ত হবে তা’দের বিরু’দ্ধে এসপি ব্যবস্থা নেবেন। যেটা তার এখতিয়ারে থাকবে সেটা তিনি ব্যবস্থা নেবেন।

এ ঘটনায় পুলিশের ভাবমূর্তি ক্ষু’ন্ন হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, মহরমের এ ঘটনার জন্য অনেকেই তাকে এ প্রশ্নটা করেছেন। পুলিশের সাথে সবার সুন্দর সম্প’র্ক আছে। তিনি মনে করেন, এক মহরমকে দিয়ে গোটা পুলিশ ডিপার্টমেন্টকে মূল্যায়ন করা ঠিক হবে না। তারা সব বিষয়ে আন্তরিক। সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবে এমনটাই প্রত্যাশা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Jonotaralo
Design BY NewsTheme