ফ্রিজে রাখা বিরিয়ানি গরম করে খেয়ে প্রান গেল দুই ভাই-বোনের

ফ্রিজে রাখা বিরিয়ানি গরম করে খেয়ে প্রান গেল দুই ভাই-বোনের

শরীয়তপুরের জাজিরায় ফ্রিজে থাকা বাসি খাবার খেয়ে অ’সুস্থ হয়ে সৌরভ মিয়া (৬) এবং খাদিজা আক্তার (৪) নামে দুই ভাই-বোনের মৃ’ত্যু হয়েছে। তাদের আর এক বোন সাথী আক্তার (১৪) ওই ঘটনায় অ’সুস্থ হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি আছে বলে জানা যায়। মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে উপজেলার বিলাসপুর ইউনিয়নের মুলাই ব্যাপারীকা’ন্দি গ্রামে এ মৃ’ত্যুর ঘটনা ঘটে। তারা মুলাই ব্যাপারীকান্দি গ্রামের শওকত দেওয়ান ও আইরিশ বেগম দম্পতির সন্তান।

পরিবার ও স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে জাজিরা উপজেলার মুলাই ব্যাপারীকা’ন্দি এলাকার রওশনা বেগম তার বাসার ফ্রিজের বা’সি বিরিয়ানি গরম করে সৌরভ, খাদিজা ও সাথীকে খাওয়ান। তখন তিনজনই অ’সুস্থ হয়ে পড়ে। পরে রাতে বেশি অ’সুস্থ হয়ে পড়লে তাদের জাজিরা উপজেলা স্বাস্থ্য ক”মপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাদের ঢামেক হাসপাতালে পাঠান। ঢাকা নেয়ার পথে সৌরভ ও খাদিজার মৃ’ত্যু হয়। বুধবার (১৭ আগস্ট) জানাজা শেষে তাদেরকে পারিবারিক কব’রস্থানে দাফন করা হয়। আর সাথীকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে এখন আশ’ঙ্কামু’ক্ত আছে। জাজিরা উপ’জেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. সাকিল আহমেদ জানান, রাতে ওই শিশুদের হাসপাতালে নিয়ে আসলে আশ’ঙ্কাজনক হওয়ায় তাদের ঢামেক হাসপাতালে পা’ঠানো হয়।

গরমে বা’সি ও পচা খাবার খাওয়ার ফলে ফুড পয়জ’নিং হয়েছিল বলে ধারণা করা হচ্ছে। মা আইরিশ বেগম বলেন, তার জা রওশন বেগমের সঙ্গে কোনো শ’ত্রুতা নেই। আদর করে বাচ্চাদের তিনি খাবার দেন। খাবার খেয়ে সন্তানরা মা’রা গেছে। এক মেয়ে হাসপাতালে ভর্তি। আমার ভাগ্যে ছিল। তা না হলে এমন ঘটনা ঘটবে কেন?

বিষয়টি নিশ্চিত করে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, বিষয়টি তিনি শুনেছেন। খোঁজ নিয়ে দেখা হচ্ছে। তবে এ ব্যাপারে কেউ অভি’যোগ নিয়ে থানায় আসেনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2022 Jonotaralo
Design BY NewsTheme